শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মেজর লিগে প্রথমবার মাস সেরার পুরস্কার জিতলেন মেসি

ক্রীড়া ডেস্ক
  ০৪ মে ২০২৪, ০০:০০
মেজর লিগে প্রথমবার মাস সেরার পুরস্কার জিতলেন মেসি

ইনজুরি থেকে সেরে ওঠার পর দারুণ ছন্দে ছুটছেন লিওনেল মেসি। নিয়মিত আলো ছড়াচ্ছেন ইন্টার মায়ামির হয়ে। চমৎকার পথচলায় আর্জেন্টিনা অধিনায়কের হাতে ধরা দিয়েছে একটি অর্জন। প্রথমবারের মতো মেজর লিগ সকারে তিনি জিতেছেন মাস সেরার পুরস্কার।

হ্যামস্ট্রিং চোটের জন্য মাঝে চারটি ম্যাচে খেলতে পারেননি মেসি। সেরে উঠে গত ৬ এপ্রিল থেকে উপহার দিচ্ছেন অসাধারণ সব পারফরম্যান্স। চার ম্যাচে ১০ গোলে জড়িয়ে আছে তার নাম; ৬টি গোল করার পাশাপাশি অবদান রেখেছেন ৪টিতে। ৩৬ বছর বয়সি মেসির এই পারফরম্যান্সে মোটেও অবাক নন মায়ামি কোচ জেরার্দো মার্তিনো।

নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আরও একবার স্বদেশি ফুটবলারকে প্রশংসায় ভাসালেন আর্জেন্টাইন কোচ, 'মেসি মাঠের যে কোনো জায়গায় এগিয়ে যেতে পারে। সে বিশ্বের সেরা খেলোয়াড় এবং একজন অসাধারণ গোলদাতা। আমরা এখন (অল্প সময়ে) খুব বেশি ম্যাচ খেলছি না। তাই মেসি ভালোমতো রিকভার করছে।'

মেজর লিগ সকারে (এমএলএস) এপ্রিল মাসটা অবিশ্বাস্য কেটেছে মেসির। নিজে গোলের ফুলঝুরি ছুটিয়েছেন। তার দল ইন্টার মায়ামিও থেকেছে অপরাজিত! তিন জয়ের পাশাপাশি একটি ড্র। সব মিলে আলোকিত পারফরম্যান্সে প্রথমবার এমএলএসের পেস্নয়ার অব দ্য মান্থ হয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। চার ম্যাচে ১০ গোলে অবদান ছিল লিওনেল মেসির। নিজে করেছেন ৬ গোল। অ্যাসিস্ট ছিল চারটি। তার ৬ গোল আবার লিগের এখন পর্যন্ত সর্বোচ্চও।

এই মাসে মায়ামির পাওয়া ১২টি গোলের ১০টিতেই তার অবদান ছিল। তাতে মেজর লিগ সকারে ইতিহাসও গড়েছেন তিনি। টানা পাঁচ ম্যাচে একাধিক গোলে অবদান রাখা প্রথম খেলোয়াড় তিনি। আটবারের ব্যালন ডি'অর জয়ী এই মৌসুমে ৭ ম্যাচে করেছেন ৯ গোল। অ্যাসিস্ট ৭টি! যা মেজর লিগ সকারের ইতিহাসেও রেকর্ড! মৌসুমে শুরুর সাত ম্যাচে এতগোলে অবদান রাখা প্রথম খেলোয়াড় তিনি।

ইনজুরি থেকে ফিরেই মেসি মেজর লিগ সকারে অপ্রতিরোধ্য থেকেছেন। শুরুর দিকে চারটি ম্যাচ মিসের পর এপ্রিলে সৌরভ ছড়িয়েছেন তিনি। যেভাবে খেলছেন তাতে এমএলএস গোল্ডেন বুটের লড়াইয়ে নিজেকে এগিয়ে রাখছেন। এ নিয়ে টানা দুবার পেস্নয়ার অব দ্য মান্থের পুরস্কার জিতেছে ইন্টার মায়ামি। সর্বশেষটি জিতেছেন মেসির বার্সা সতীর্থ লুই সুয়ারেজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে