আবারও বিআইএর সভাপতি হলেন শেখ কবির

আবারও বিআইএর সভাপতি হলেন শেখ কবির

আবারও বাংলাদেশ ইন্সু্যরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন। তাকে ২০২১-২২ সালের জন্য সভাপতি নির্বাচিত করা হয়েছে। ২০১১ সাল থেকেই তিনি সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে কেউ এতো দীর্ঘসময় এ সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করেননি।

শেখ কবিরের পাশাপাশি নতুন কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন এ কে এম মনিরুল হক। তবে প্রথম ভাইস-প্রেসিডেন্ট পদে এসেছে নতুন মুখ। মেঘনা লাইফ ইন্সু্যরেন্স ও কর্ণফুলী ইন্সু্যরেন্সের ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ এ পদে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ ইন্সু্যরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপির সভাপতিত্বে শুক্রবার (৯ এপ্রিল) ভার্চুয়াল মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয় বলে বিআইএর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নির্বাচন বোর্ডের অন্য দুই সদস্য হলেন-নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ। নির্বাচন বোর্ডের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন বিআইএর সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার। শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্সু্যরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্নর্স।

এ ছাড়া ইসলামী চক্ষু হাসপাতালের ভাইস-চেয়ারম্যান হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন। তিনি প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজম্যান্টের চেয়ারম্যান, সিডিবিএলের চেয়ারম্যান, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে