মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বেপজা অর্থনৈতিক অঞ্চলে চীনা প্রতিষ্ঠানের বিনিয়োগ

নতুনধারা
  ২০ মার্চ ২০২৪, ০০:০০

চীনা প্রতিষ্ঠান ডংফ্যাং নিটিং (বিডি) কোম্পানি লিমিটেড চট্টগ্রামের মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে স্থাপিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে ২ কোটি ৭৮ লাখ মার্কিন ডলার বিনিয়োগে একটি মোজা উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমানের উপস্থিতিতে ১৯ মার্চ প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ডংফ্যাং নিটিং (বিডি) কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফ্যাং ঝ্যাংডং ঢাকাস্থ বেপজা নির্বাহী দপ্তরে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বিদেশি মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি নারী, পুরুষ ও শিশুদের জন্য বার্ষিক ২১ কোটি ৬০ লাখ জোড়া মোজা উৎপাদন করবে এবং ৫১৯২ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান ডংফ্যাং নিটিং (বিডি) কোম্পানি লিমিটেডকে নতুন সদস্য হিসেবে স্বাগত জানান এবং বিনিয়োগ গন্তব্য হিসেবে বেপজা অর্থনৈতিক অঞ্চলকে নির্বাচনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রতিষ্ঠানটি দ্রম্নততার সঙ্গে তাদের কারখানা নির্মাণ এবং বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম শুরু করবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বেপজার পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে সব ধরনের সেবা প্রদান করা হবে বলেও তিনি আশ্বস্ত করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মো. আশরাফুল কবীর, নির্বাহী পরিচালক (প্রশাসন) আ ন ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, বেপজা অর্থনৈতিক অঞ্চলের প্রকল্প পরিচালক মোহাম্মদ এনামুল হক এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এএসএম আনোয়ার পারভেজসহ প্রতিষ্ঠানটির প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে