রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

৬৪ জেলা ভ্রমণের লক্ষ্যে সীমান্ত থেকে সাকিবের যাত্রা

মোঃ আরাফাত সানি, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২৪, ১৪:৩৩

এরার লাল সবুজের পতাকা হাতে নিয়ে বাই-সাইকেল চালিয়ে বাংলাদেশর ৬৪ জেলায় ভ্রমণ করতে সীমান্ত উপজেলা টেকনাফ থেকে যাত্রা শুরু করেছেন সাইদুর রহমান শাকিব নামের যুবক। সেই চট্টগ্রাম পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পড়ুয়া এক শিক্ষার্থী। এবং চট্টগ্রামের লোহাগাড়া কলাউজান গ্রামের শফিক আহমেদ এর পুত্র।

জাীবাশ্ম জ্বালানি বন্ধ হোক, সুরক্ষিত থাকুক ধরণীর লোক এই প্রতিপাদ্য কে সামনে রেখে মঙ্গলবার (১৬ জানুয়ারী) ভোর সাড়ে ছয়টার দিকে কনকনে শীতে তীব্রতা ও শৈত্যপ্রবাহে উপেক্ষা করে টেকনাফের শৌর শহরের অলিয়াবাদ শাপলা চত্বরের জিরো পয়েন্ট থেকে যাত্রা শুরু করেন।

ভ্রমণের অনুভূতি ও উদ্দেশ্য বিষয়ে জানতে চাইলে সাইদুর রহমান শাকিব বলেন, মূলত ৬৪ জেলা ভ্রমণের উদ্দেশ্যে হলো পুরো বাংলাদেশকে একবার ঘুরে দেখা। এবং প্রতিটি জেলায় একটি করে বৃক্ষ রোপন করা।

এই বারের যাত্রায় আমার ৪৫/৫০ দিনের মতো সময় লাগতে পারে। পড়া লেখার পাশাপাশি নিজের দেশটা কে ঘুরে দেখা ইচ্ছা আমার। এবং তরুণ প্রজন্মের কে জানাতে চাই, নিজের দেশের নাগরিক হয়ে একবার হলেও দেশটিকে ঘুরে দেখা। হোক সাইকেল চালিয়ে বা গাড়িতে করে না হয় পায়ে হেঁটে।

সাকিব আরও জানান- আমরা সবাই পড়াশোনা বা কর্মের তাগিদে এদিক- সেদিক কাজ করতে-করতে ব্যস্থ হয়ে পড়ি এবং সারাক্ষণ শহরের এক জায়গায় থাকতে-থাকতে বিরক্ত গেলে আসে। তো এটার পরিপ্রেক্ষিতে সময় হলে বা সময় বের করে প্রতিটি মানুষের একবার হলেও দেশটাকে ভ্রমন করা উচিত বলে মনে করি। পাশাপাশি সমাজের সকল বিত্তশালীরা উক্ত ভ্রমণ কাজের সহযোগিতা ও উদ্বুদ্ধ করণে এগিয়ে আসার জন্য অনুরোধ জানাচ্ছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে