শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন দিনের শিক্ষা সফর শেষ করলো পিআইবি মাস্টার্স প্রথম ব্যাচ

যাযাদি ডেস্ক
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৩:৪৯

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ পিআইবি-এর গণমাধ্যম ও সাংবাদিকতা (মাস্টার্স) প্রথম ব্যাচের শিক্ষার্থীরা সম্পন্ন করলো তাদের শিক্ষা সফর। গত ২০ জানুয়ারী রাতে শান্তিনগর ঢাকা থেকে প্রবালদ্বীপে সৌন্দর্যের লীলাভূমি সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করে কোর্স সমন্বয়কসহ ৩২ জন। মোস্তফা কামালকে আহ্বায়ক করে ৪ সদস্যের গঠিত কমিটি ৩ দিন ৪ রাতের সফর শেষে ২৪ জানুয়ারী ঢাকা ফেরে।

এ প্রসঙ্গে পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদ বলেন, শিক্ষার পূর্ণতা লাভ, স্মার্ট সৃজনশীলতা ও মেধার বিকাশে সাহায্য-সহযোগিতা ও সম্প্রীতির মনোভাব গড়তে, দেশপ্রেমের উন্মেষে ঘটাতে শারীরিক ও মানসিক প্রশান্তি সবোর্পরি, শিক্ষার বাস্তব অভিজ্ঞতা অর্জনে এই শিক্ষা সফর।

পিআইবির সহকারী অধ্যাপক ও কোর্স সমন্বয়ক পঙ্কজ কর্মকার জানান, পরিবেশ জীব বৈচিত্র্য, পর্যটন সম্ভাবনা, সাগর পাড়ের জীবন যুদ্ধ, ভূ-রাজনীতিসহ প্রতিবেদন তৈরি করার মতো অসংখ্য টপিকস রয়েছে সেন্টমার্টিনে। আর সেখানে যাওয়ার পথও বহুমাত্রিক। জ্ঞান আহোরণে প্রথম ব্যাচের এ শিক্ষা সফর পরের ব্যাচের শিক্ষার্থীদের দারুনভাবে প্রভাবিত করলে বলে আমার বিশ্বাস।

উল্লেখ্য, পিআইবি তে শর্ট কোর্স, ডিপ্লোমা, প্রফেশনাল কোর্সসহ গণমাধ্যম ও সংবাদিকতায় মাস্টার্স চালু রয়েছে। বাংলাদেশের সাংবাদিকতা, গণমাধ্যম ও উন্নয়ন যোগাযোগ সংক্রান্ত প্রশিক্ষণ, গবেষণা ও প্রকাশনা নিয়ে কাজ করে গত ৫ দশক ধরে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে