বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

​সখীপুরে দুই কাউন্সিলর প্রার্থীর জরিমানা

​সখীপুরে দুই কাউন্সিলর প্রার্থীর জরিমানা

টাঙ্গাইলের সখীপুর পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে রাতে মাইক চালানোর দায়ে দুই কাউন্সিলর প্রার্থীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার(১৪ জানুয়ারি) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারীর নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ওই জরিমানা করেন। দণ্ডপ্রাপ্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হচ্ছেন- সখীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মীর আবু সামা (ডালিম প্রতীক) ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর (৭, ৮, ৯ ওয়ার্ড) প্রার্থী সাদিয়া আফরিন লতা(টেলিফোন প্রতীক)।

সখীপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক জানান, ওই দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাত আটটার পরও প্রচারণা চালান। বুধবার(১৩ জানুয়ারি) দিনগত রাত নয়টার দিকে ৭ নম্বর ওয়ার্ড এলাকা থেকে ওই দুই প্রার্থীর মাইক জব্দ করেন আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই দুই প্রার্থী জব্দ হওয়া মাইকের জন্য এলে তাদের দুজনকে দুই হাজার করে মোট চার হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচনী আচরণবিধি মোতাবেক পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বেলা দুইটা থেকে রাত আটটা পর্যন্ত প্রচারযন্ত্র বা মাইক দিয়ে প্রচারণা চালাতে পারবেন। এর বাইরে অন্য সময় মাইক বা প্রচারযন্ত্র ব্যবহার করে প্রচারণা চালানো আচরণবিধি লঙ্ঘন বলে গণ্য করা হবে।

প্রকাশ, তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি সখীপুর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে (৯টি ওয়ার্ডে) ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৪৯ জন। পুরুষ ভোটার ১০ হাজার ৭৮৮ জন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে