শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

কালিয়াকৈরে সড়ক সংস্কারে ধীরগতি : ভোগান্তি চরমে

কালিয়াকৈরে সড়ক সংস্কারে ধীরগতি : ভোগান্তি চরমে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর (ভায়া মাজুখান) লস্করচালা আঞ্চলিক সড়কের মাত্র তিনশ মিটার সংস্কার কাজে ধীরগতির কারণে এক বছর ধরে যান ও জন চলাচল বন্ধ রয়েছে। ভোগান্তিতে পড়েছে ওই সড়কে চলাচলকারী যানসহ ২৪ গ্রামের মানুষ। এ আঞ্চলিক সড়ক রতনপুর থেকে লস্করচালা বাজার পর্যন্ত ছয় কিলোমিটার ২০০ গজ রাস্তা মেরামত কাজের ব্যয় ধরা হয়েছে প্রায় ৫ কোটি টাকা। গত এক বছর ধরে রতনপুর থেকে মাঝুখান এলাকার পান্ডা ফ্যক্টরির শেষ পর্যন্ত সংস্কারের নৌপাইকা বাইদ নামক স্থানে সড়কটিতে কাদামাটি ফেলে রাখা হয়েছে। এতে সড়ক দিয়ে যাতায়াতকারী ২৪ গ্রামের মানুষ দুর্ভোগে পড়েছে।

সরেজমিনে দেখা গেছে, রতনপুর লস্করচালা সড়কের মাঝখানে এলাকার নৌপাইকা বাইদের ওপর মাত্র তিনশ মিটার সড়ক কাদামাটিতে ভরে গেছে। এতে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। অনেক কষ্ট করে লোকজন পায়ে হেঁটে চলাচল করছে। মাত্র তিনশ মিটার সড়ক কাদায় সয়লাব হয়ে যাওয়ায় জন চলাচলে দুর্ভোগ চরমে উঠেছে। রিকশাচালক আরফান জানান, ওই সড়কের পাশে মাটি কেটে গর্ত করে সড়কের পাশে মাটি রেখে দিয়েছে। আগের পিচঢালাই ভালো রাস্তা উঠিয়ে রাস্তা উঁচু করে সংস্কারের জন্য মাটি ফেলা হয়েছে। বর্ষার কারণে রাস্তার কাজ বন্ধ থাকলেও বর্তমানে শুষ্ক মৌসুমেও ঠিকাদার ঢিলেতালে ও ধীরগতিতে কাজ করছেন। কাজের গতি দেখে এলাকাবাসী মনে করছে মাত্র তিনশ মিটার রাস্তা সংস্কারের জন্য হয়তো ঠিকাদারের আরও এক বছর সময় লাগবে। বর্ষাকাল চলে গেলেও শুকনার সময়ও রাস্তা মেরামতের কোনো অগ্রগতি হচ্ছে না।

মধ্যপাড়া ইউপি সদস্য সরোয়ার হোসেন জানান, মেরামতের নামে দীর্ঘদিন ধরে রাস্তাটির বেহাল অবস্থা করে রেখেছে। ফলে পথচারীসহ এলাকাবাসী তাদের প্রয়োজনীয় মালামাল নিয়ে ওই রাস্তা দিয়ে চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে।

কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী সাজ্জাদ কবির জানান, রাস্তা মেরামতের কাজ শেষ করার জন্য ঠিকাদারকে চিঠি দেওয়া হয়েছে খুব দ্রত কাজ শেষ করার জন্য।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে