সুন্দরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ২৭২ ঘর প্রস্তুত

সুন্দরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ২৭২ ঘর প্রস্তুত

গাইবান্ধার সুন্দরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ২৭২ দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর প্রস্তুত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯ টার দিকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে দলিল সংক্রান্ত ফোল্ডার হস্তান্তর করবেন।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল এগারোটার দিকে গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময় কালে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আল-মারুফ। ইউএনও’র কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলায় কর্মরত ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

তথ্যে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ”বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”। এ ঘোষণা বাস্তবায়নে নির্দেশনা আসলে ভূমি-গৃহহীনদের তালিকা প্রস্তুত করে পাঠানো হয় ইতোপূর্বে। সেখান থেকে ২৭২ পরিবারের জন্য বরাদ্দ আসে। প্রত্যেক ভূমি-গৃহহীন পরিবার পাচ্ছেন দুই শতাংশ জমির উপর নির্মিত বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর। প্রত্যেক ঘর নির্মাণে ব্যয় ধরা আছে ১লক্ষ ৭৫ হাজার করে টাকা। ২৭২ ঘর নির্মাণে বরাদ্দ রয়েছে ৪ কোটি ৭৬ লক্ষ টাকা। উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে ৭৩, সোরারায় ০৯, সর্বানন্দে ৩৬, শান্তিরামে ৪২, রামজীবনে ৫৭, ধোপাডাঙ্গায় ১৮, কঞ্চিবাড়ীতে ২৭ ও পৌরসভায় ৪ পরিবার এঘর পাচ্ছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল জানান, ২৭২ গৃহ নির্মাণের জন্য ৪ কোটি ৭৬ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় করা হবে ১ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি গৃহ হবে বারান্দা সংযুক্ত দুই কক্ষ বিশিষ্ট। রান্না ঘর ও বাথরুম সংযুক্ত থাকবে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ জানান, মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ন’টারদিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ওই দিন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় সাংসদ ব্যারিস্টার শামীম হায়দায় পাটোয়ারী, উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু ও স্থানীয় জনপ্রতিনিধিগণের উপস্থিতিতে এ উপজেলার ২৭২ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের দলিল সংক্রান্ত ফোল্ডার হস্তান্তর করা হবে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে