দৌলতপুরে প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের বাড়ি পেল ২০ টি ভূমিহীন পরিবার

দৌলতপুরে প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের বাড়ি পেল ২০ টি ভূমিহীন পরিবার

বছরের পর বছর ঘর না থাকার কষ্টের জীবনের অবসান হচ্ছে ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের। জাতির জনকন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে স্বপ্নে বাড়ি সহ আধা পাকা ঘর পেল অসহায় পরিবার।

চলমান কর্মসূচীর প্রথম পর্যায়ে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার অসহায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য সরকারের খাস জমি থেকে ২ শতাংশ ভিটে সহ ঘর করে দিচ্ছেন বর্তমান সরকার।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধে প্রাপ্তদের মাঝে ভূমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষনা করেন। উদ্বোধন উপলক্ষে ভূমি মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি ছিলেন,মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবির পরিচালক এ.এম নাঈমুর রহমান দূর্জয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: ইমরুল হাসান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম রাজা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড: আজিজুল হক, ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আবুল, মহিলা ভাইস চেয়াম্যান জাহানারা আক্তার, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মোল্যা, প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব বর্ষের উপহার হিসেবে উপজেলার যমুনা নদী ভাঙ্গন কবলিত বাঘুটিয়া ইউনিয়নের ২০টি ভূমিহীন পরিবারের মধ্যে দলিল (কবুলিয়ত) নামা হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে বাকী ভূমিহীন পরিবারকে তাদের ভূমি সহ ঘর বুঝিয়ে দেওয়া হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে