সোনাইমুড়ীতে সম্পত্তি উদ্ধারের দাবিতে মানববন্ধন

সোনাইমুড়ীতে সম্পত্তি উদ্ধারের দাবিতে মানববন্ধন

নোয়াখালীর সোনাইমুড়ীতে ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৩২ পরিবারের বাড়ী ঘর হুমকীর সম্মুখীন হওয়ায় ও সম্পত্তি উদ্ধারের দাবীতে মানববন্ধন করেছে সংশ্লিষ্টরা।

শনিবার বেলা ১১ টার দিকে উপজেলার বজরা ইউনিয়নের বদরপুর গ্রামের পাটোয়ারী বাড়ীর সামনে শত শত নারী-পুরুষ এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

উপজেলার বদরপুর গ্রামের ভুক্তভোগী সায়েদুল হক (৯৯), এমাম হোসেন (৫০), ও শারিরীক প্রতিবন্ধী তোফাজ্জল হোসেন মাকসুদ জানান, উপজেলার বজরা ইউনিয়নের বদরপুর গ্রামের তাদের ওয়ারীশি সম্পত্তি ১৯৬০ সালে ভূল বসত ৯.৩০ একর সরকারের নামে ভূল বশত রেকর্ড হয়। ১৯৬৪ সনে উক্ত মালিকগণ নিজ নিজ নামে নামজারি ও ১৯৮৪ সন পর্যন্ত নিজ নিজ নামে ভূমি উন্নয়ন কর পরিশোধ করে আসছেন। ইতিপূর্বে এ সম্পত্তির ২ একর ৫০ ডিং সম্পত্তি উপজেলা প্রশাসন জোর পূর্বক তাদের দখল উচ্ছেদ করে বঙ্গবন্ধু ভিলেজ করার উদ্যোগ নেয়। এ সম্পত্তিতে বদরপুর গ্রামের ভূঁইয়া বাড়ী ও পাটোয়ারী বাড়ীর ৩২ পরিবারের বসতবাড়ী সংলগ্ন গর্ত করে বেআইনি ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে। এতে সেখানকার জনবসতী ও বিপুল পরিমান আবাদী জমিন ধসে পড়ার আশংঙ্কা রয়েছে।

ভুক্তভোগী আব্দুর জাহের ভূঁইয়া (৬০) জানান, তার খরিদা সম্পত্তি থেকে জোর পূর্বক বিভিন্ন প্রজাতির প্রায় ৪টি গাছ কর্তন করে বঙ্গবন্ধু ভিলেজের রাস্তা নির্মাণ করে। সে বাধা দিলে তাকে বেধম মারধর করে উপজেলা প্রশাসনের লালিত লোকজন।

এ নিয়ে বদরপুর গ্রামের মৃত গনু মিয়ার পুত্র সায়েদুল হকসহ ভুক্তভোগী প্রায় শতাধিক মানুষ বাদী হয়ে স্বত্ত ঘোষনার মোকদ্দমার দেওয়ানী মামলা নং-১২/২১ ইং যুগ্ন জেলা জজ ২য় আদালত নোয়াখালীতে জেলা প্রশাসক (ডিসি) কে ১ নং বিবাদী করে ৪ জনকে বিবাদী করে মামলা করেছেন।

ভুক্তভোগীরা মানববন্ধনে অবৈধভাবে বালু উত্তোলন করায় হুমকীর সম্মুখীনের আশংঙ্কায় ও তাদের সম্পত্তি উদ্ধার করার দাবীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে