সুন্দরগঞ্জে নদীর তীর রক্ষায় ৪০২ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন

সুন্দরগঞ্জে নদীর তীর রক্ষায় ৪০২ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন

দুই উপজেলার মানুষকে রক্ষায় যমুনা-ব্রহ্মপুত্র নদীর তীর সংরক্ষণে গাইবান্ধার সুন্দরগঞ্জে ৪০২ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার উপজেলার সীমান্ত এলাকা কামারজানিতে এ প্রকল্পের উদ্বোধন করা হয়।

জেলা পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে নির্বাহী প্রকৌশলী মোখলেছুল রহমানের সভাপতিত্বে এ সময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দেন জাতীয় সংসদের হুইপ গাইবান্ধা-২ আসনের এমপি মাহবুব আরা বেগম গিনি।

বিশেষ অতিথির বক্তৃতা দেন ২৯ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, জেলা প্রশাসক আব্দুল মতিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক।

এসময় আরও বক্তৃতা দেন সুন্দরগঞ্জ পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু, সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, শ্রীপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ও কাপাসিয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন সরকারসহ স্থানীয় সুধিজন।

এর আগে গাইবান্ধা জেলার সদর ও সুন্দরগঞ্জ উপজেলার গোঘাট ও খানাবাড়ীসহ পার্শ্ববর্তী এলাকা যমুনা নদীর ডান তীরের ভাঙ্গন হতে রক্ষা শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়।

এ প্রকল্পের আওতায় গাইবান্ধা সদরের কামারজানী এলাকায় এক হাজার মিটার, সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুরে এক হাজার ৬০০ মিটার, লালচামারে এক হাজার ২০০ মিটার, কাপাসিয়ায় ৮০০ মিটার, হরিপুরে ৫৫০ মিটার ও ছয়ঘড়িয়ায় ৬০০ মিটার নদীর তীর প্রতিরক্ষা কাজ করা হবে।

এছাড়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পূণরাকৃতি করণ হবে ১৮ কিলোমিটার। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৪’শ ২কোটি টাকা।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে