বানিয়াচংয়ে ভর্তুকির কৃষিযন্ত্র বিতরণ

বানিয়াচংয়ে ভর্তুকির কৃষিযন্ত্র বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে কৃষি ভর্তুকির ধান কাটা ও মাড়াইয়ের সমন্বিত মেশিন বিতরন করা হয়েছে। সরকারীভাবে ৭০ শতাংশ ভর্তুকিতে কম্বাইন হারভেষ্টার নামের মেশিন কৃষকদের মাঝে হস্তান্তর করা হয়েছে। কম্বাইন হারভেষ্টার মেশিন দিয়ে একই সাথে ধান কাটা,মাড়াই ও ঝাড়াইয়ের কাজ শেষে বস্তাবন্দী করা যায়। বেসরকারিভাবে একটি মেশিনের মূল্য ৩১লক্ষ ৫০হাজার টাকা। সরকার থেকে ভর্তুকির ১৯লক্ষ ৬০ হাজার টাকা সহায়তা দেওয়ার কারনে কৃষককে দিতে হচ্ছে মাত্র ১১লক্ষ ৯০হাজার টাকা। মাত্র ১১ লক্ষ ৯০হাজার টাকা দিয়ে কৃষক সম্পূর্নভাবে মেশিনটির মালিক হয়ে গেলেন।

চলতি বছরে ভর্তুকির কৃষিযন্ত্র বিতরনের প্রথম কিস্তির মেশিন বিতরন করা হয়েছে ৪ জন কৃষকের মধ্যে। চারটি মেশিনই কম্বাইন হারভেষ্টার। ৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১টায় উপজেলা পরিষদ চত্বরে মেশিন হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামূল হকের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,হাসিনা আক্তার,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, প্রকল্প বাস্তবায়ন অফিসার মলয় কুমার দাশ,পল্লী সঞ্চয় অফিসার সুদীপ দেব,ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রমুখ।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে