বঙ্গবন্ধু সেতুতে তিন কোটি টাকা টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে তিন কোটি টাকা টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে গণপরিবহণসহ অন্যান্য পরিবহণ মিলিয়ে ২৪ ঘণ্টায় ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা।

সোমবার (১৯ জুলাই) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষেও (বাসেক) বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের প্রায় ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা। এ সময়ে উত্তরবঙ্গগামী যানবাহন বেশি পার হয়েছে।

তিনি আরও জানান, সেতু দিয়ে ঢাকাগামী ১৯ হাজার ৬২৮টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা। উত্তরবঙ্গগামী ১৯ হাজার ৮৫৩টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০ টাকা।

এর আগে শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়। এতে সেতুর টোল আদায় হয়েছে দুই কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

শুক্রবার (১৬ জুলাই ) সকাল ৬টা থেকে শনিবার (১৭ জুলাই ) সকাল ৬টা পর্যন্ত ৩৩ হাজার ৯১২টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা।

উল্লেখ্য, ১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ ঠিকাদারের মাধ্যমে টোল আদায় করলেও বর্তমানে বাসেক কমিউটার সিস্টেম নেটওয়ার্কের (সিএনএস) মাধ্যমে টোল আদায় করছে।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে