গাজীপুরে পল্লী চিকিৎসহ ১২ জনের ডেঙ্গু শনাক্ত

গাজীপুরে পল্লী চিকিৎসহ ১২ জনের ডেঙ্গু শনাক্ত

শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. পারভেজ হোসেন জানান, শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের ডেঙ্গু ইউনিটে রোগীর সংখ্যা বেড়েই চলছে। এ যাবৎ এ হাসপাতালে একজন পল্লী চিকিৎসক ও পুলিশ সদস্যসহ ১২জনে ডেঙ্গু শনাক্ত হয়েছে।

চিকিৎসক মো. পারভেজ হোসেন আরও বলেন, চারদিন আগে এখানে একজন পুলিশসহ ৯ জনের দেহে ডেঙ্গু শনাক্ত হলেও গত সোমবার একজন রোগী ভালো হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন। অন্যরা চিকিৎসাধীণ রয়েছেন।

বুধবার মহানগরীর বোর্ডবাজার, পূবাইল ও টঙ্গী এলাকা থেকে একজন পল্লী চিকিৎসকসহ আরও তিন জন ডেঙ্গুরোগী এখানে ভর্তি হয়েছেন। বর্তমানে এ ইউনিটে ১১জন রোগী ভর্তি রয়েছেন। এ যাবৎ এখানে ১২জনের দেহে ডেঙ্গু জীবানু শনাক্ত হয়েছে বলেন ওই চিকিৎসক।

গাজীপুরের বড় কয়ের, টঙ্গীর মাছিমপুর, বোর্ডবাজার ও মহানগরীর ৪১নং ওয়ার্ড (পূবাইল) এলাকা থেকে আসা এসব রোগী এই হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও তিনি জানান।

ডা. পারভেজ হোসেন জানান, গাজীপুরে ডেঙ্গু রোগী শনাক্ত হওয়ার পরই শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ১ জুলাই থেকে ২০ শয্যার ডেঙ্গু ইউনিট খোলা হয়েছে। তবে ১৫ জুলাই থেকে এ ইউনিটের কার্যক্রম শুরু হয়। এসব শয্যার মধ্যে ১৫টি মেডিসিন বিভাগ, ৮টি পুরুষ, ৭টি মহিলা ও ৫টি শিশুদের জন্য।

হাসপাতার কর্তৃপক্ষ জানিয়েছে, এসব রোগীর মধ্যে একজন বাদে অন্যরা গাজীপুর নগরীর বাসিন্দা।

গাজীপুর নগরীতে ডেঙ্গু নিয়ে গাজীপুরের সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, শনিবার সিটিতে ডেঙ্গু নিধন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। ডেঙ্গু নিধন কর্মসূচী সফল করতে তিনি নগরীর বাসিন্দাদের নিজ নিজ দায়িত্বে ডেঙ্গুর জীবানুবাহী মশার আবাস্থল ধ্বংস করার অনুরোধ জানান।

তিনি আরও বলেন, কারো বাসা বা কারখনায় ডেঙ্গু মশার লার্ভা পাওয়া গেলে সিটির আইনানুয়ায়ী মালিকদের কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করা হবে। এজন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ শুরু করেছেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে