​অক্টোবরে চালু হবে বরিশালের পায়রা সেতু : ওবায়দুল কাদের

​অক্টোবরে চালু হবে বরিশালের পায়রা সেতু  : ওবায়দুল কাদের

সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ‘বরিশালের পায়রা সেতু খুব শিগগিরই উদ্বোধন করা হবে। আগামী মাসে এ সেতু দিয়ে যানবাহন চলাচল করতে পারবে বলে আশা করি। পায়রা বা লেবুখালি সেতুটি দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো।’

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়ে ভার্চুয়ালি চারটি জেলার ১১টি সেতু উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় তিনি বলেন, এ অঞ্চলের আরেকটি গুরুত্বপূর্ণ পিরোজপুরের বেকুটিয়া সেতুর ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। এছাড়া নলুয়া-বাহেরচর সেতু একনেকে পাস হয়েছে।

মন্ত্রী আরও বলেন, নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার সংস্কৃতি শুরু করতে হবে। কাজের মান ঠিক রেখে কাজগুলো গতিসম্পন্ন করতে হবে। বক্তব্য প্রদান শেষে তিনি বরিশাল বিভাগে ৮৩ কোটি ২৩ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত ১১টি সেতুর উদ্বোধন ঘোষণা করেন। এসব সেতুর মোট দৈর্ঘ্য ৪৯১ দশমিক ৭৩৮ মিটার। সেতুগুলো হলো বরিশালের রহমতপুর-বাবুগঞ্জ-মুলাদী-হিজলা সড়কের বাবুগঞ্জ সেতু, খাশেরহাট সেতু, নবাবের হাট সেতু, কাউরিয়া সেতু। ঝালকাঠির বরিশাল-ঝালকাঠি-ভান্ডারিয়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের গুরুধাম সেতু, কাঁঠালিয়া (বান্দাঘাটা)-কৈখালী-বনাইহাট সড়কের তফসের খেয়াঘাট সেতু। ভোলার পরান তালুকদারহাট-বোরহানউদ্দিন-লালমোহন-চরফ্যাশন-চরমানিকা আঞ্চলিক মহাসড়কে বাংলার বাজার সেতু।

দেবীরচর-নাজিরপুর-লালমোহন-মঙ্গলসিকদার-তজুমুদ্দিন আঞ্চলিক মহাসড়কে দেবীরচর সেতু। পিরোজপুর জেলার চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কে হেতালিয়া সেতু, চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কের মাদারসী সেতু। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান কার্যালয়ে আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ দপ্তরের সচিব মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির পাঠান ও বরিশাল প্রান্তে উপস্থিত ছিলেন, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথসহ অন্য প্রকৌশলীবৃন্দ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে