​মাদারীপুরে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

​মাদারীপুরে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মাদারীপুরে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের এমএম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরিতে অনুষ্ঠিত হয়।

সুজন মাদারীপুর জেলার সভাপতি রাজন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অনুসন্ধানী সাংবাদিকতা ঃ আকাঙ্খা ও বাস্তবতার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো: জাহাঙ্গীর কবির (বাসস), সুবল বিশ্বাস (জনকণ্ঠ), মু: সেলিম ফরাজী (আরটিভি), খালিদুর রহমান বেলাল খান (ভোরের ডাক), মনির হোসেন বিলাস (ডিবিসি), মনজুর হোসেন (যায়যায়দিন), মেহেদী হাসন সোহাগ (বাংলা টিভি), সুজনের সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, সুজন এর বরিশাল বিভাগের সমন্বয়কারী আল আমিন, সদস্য সালাহউদ্দিন খান সালু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন লাকী, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহবুবুর রহমান বাদলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপস্থিত বক্তাদের বক্তব্যে অনুসন্ধানী সাংবাদিকতায় তথ্য গোপন করার মাধ্যমে কিভাবে ক্ষমতাবান মহল ও কতিপয় সরকারি কর্মচারি পরস্পর যোগসাজসে আইন ও ক্ষমতার অপব্যাবহার করে অবৈধ সম্পদ গড়ে তোলে তা বেরিয়ে আসে। অনুসন্ধানী সাংবাদিকতা করতে গিয়ে সাংবাদিকরা কিভাবে নানা প্রতিবন্ধকতার সম্মুখিন হন, এ ক্ষেত্রে তাদের বিভিন্ন সমস্যা, নিরাপত্তা, আর্থিক ক্ষতি ও নানা মহলের চাপে পড়তে হয় সে সব বিষয়ে সুজনের করণীয় কি তার বেশ কিছু সুপারিশমালা তুলে ধরেন বক্তারা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে