​যোগ্যতার বিচারে পুলিশের চাকরি পেয়ে উচ্ছ্বসিত তারা

​যোগ্যতার বিচারে পুলিশের চাকরি পেয়ে উচ্ছ্বসিত তারা

মানিকগঞ্জে ১০ হাজার প্রার্থীর প্রতিযোগিতায় প্রাথমিকভাবে ২৯ জন পুলিশ কনস্টেবল পদে নির্বাচিত হয়েছেন। যোগ্যতার বিচারে স্বচ্ছ প্রক্রিয়ায় নির্বাচিত হওয়ায় প্রার্থী এবং অভিভাবকরা উচ্ছ্বসিত।

গত বুধবার (২৪ নভেম্বর) ৮৫ জন প্রার্থীর মধ্যে ভাইবা পরিক্ষা অনুষ্ঠিত হয়। রাত সাড়ে নয়টার দিকে পুলিশ সুপার গোলাম আজাদ খান উত্তীর্ণ প্রার্থীদের নাম ঘোষণা করেন। প্রাথমিকভাবে ২৫ জন ছেলে ও চারজন মেয়ে প্রার্থীকে নির্বাচিত করা হয়েছে। অপরদিকে ওয়েটিং সিরিয়ালে রয়েছেন আরো ১৩ জন।

এসময়, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আশরাফুল ইসলাম, টাঙ্গাইল গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচিত প্রার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, ধৈর্য ও মেধার পরীক্ষায় তোমরা উত্তীর্ণ। সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় আমরা দক্ষ প্রার্থীকে খুঁজে বের করেছি। তোমরা দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে বাংলাদেশ পুলিশ বিভাগের মুখ উজ্জ্বল করবে।

নির্বাচিত সদস্যদের চোখে মুখে বিজয়ের হাসি হেসে উচ্চসিত তারা। অনুভূতি জানতে চাইলে বলেন, চূড়ান্ত বিজয় মঞ্চে উঠতে পারব কখনো ভাবিনি। কেননা লোকমুখে শুনেছি পুলিশে চাকরি উৎকোচ ছাড়া হয়না। আমাদের সেরকম লোক ও অর্থ ছিল না যে আমরা সে পথে আগাব। মনোবল আর চেষ্টাই আমাদের সফল করেছে। চাকুরি জীবনে আমরা সর্বোচ্চটা দিয়ে পুলিশ বিভাগের কর্মী হিসেবে কাজ করব।

নির্বাচিত সদস্যদের সাথে আসা অভিভাবকরা বলেন, ঘুষ ছাড়া চাকরি হয় এটা কখনো বিশ্বাস করি নাই। ঘুষ লাগলে আমরা দিতে পারতাম না। যোগ্য প্রার্থীদের তারা খুঁজে বের করেছেন এজন্য পুলিশকে মন থেকে ধন্যবাদ।

শেষে নির্বাচিত সদস্যদের ফুলের শুভেচ্ছা জানান পুলিশ সুপার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে