শিক্ষক হত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ 

শিক্ষক হত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ 

ঢাকার সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পড়িয়ে লাঞ্ছিত করার প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন ভোলার সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে জেলার প্রায় পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় তাঁরা শিক্ষককে পিটিয়ে হত্যা ও লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি ভোলা জেলা শাখার সভাপতি মীর আমির হোসেন, আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, শান্তিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোফায়েল আহমেদ, রতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন তালুকদার, বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশালের সাংগঠনিক সম্পাদক হাসান মিজানুর রহমান মিঠু, নাজিউর রহমান কলেজের প্রভাষক মো. জুন্নু রায়হান, বাংলা বাজার ফাতেমা খানম কলেজের প্রভাষক অমিতাব অপু, ধ্রুব হালদার, ওবায়দুল হক কলেজের সহ. অধ্যাপক মো. বাছেদ হোসেন, শিক্ষক মুসা কালিমুল্লাহ, পীযুষ কান্তি হালদার প্রমূখ।

বক্তারা বলেন, শিক্ষকদের সুরক্ষার জন্য আলাদা আইন না থাকায় বিভিন্ন সময়ে শিক্ষকরা হামলা ও লাঞ্ছনার শিকার হচ্ছে। এছাড়াও এর সাথে জড়িতদের সঠিক বিচার না হওয়ায় দিন দিন এটি বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে ঢাকার সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা হয়েছে। এর সাথে জড়িতদের শুধু গ্রেফতার দেখতে চাই না, এদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে করে ভবিষ্যতে এরকম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে