শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

নীলফামারীর দুই প্রতিষ্ঠানের অর্থদন্ডসহ সিলগালা

নীলফামারী প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪২

নীলফামারীর ডিমলায় লাইফ কেয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন না থাকায় সিলগালাসহ অর্থদন্ড এবং নাপা সিরাপের অতিরিক্ত মূল্য নেয়ায় কোহিনূর ফার্মেসির অর্থদন্ড করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন লাইফ কেয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন। ক্লিনিকের ম্যানেজারের কাছে নিবন্ধন সংক্রান্ত কাগজপত্র দেখতে চাইলে প্রদর্শন করতে ব্যর্থ হয়।

ক্লিনিকটি নিবন্ধন না থাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ম্যানেজার তাইজুল ইসলামকে (৪০) (মেডিকেল প্রাকটিস এবং বেসরকারি ক্লিনিক ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ-১৯৮২ এর ৮ ধারায় লংঘন ১৩(২) ধারায়) পাঁচ হাজার টাকা জরিমানাসহ হসপিটালটি সিলগালা করা হয়। সিলগালার পূর্বে হসপিটালটিতে অবস্থানরত রোগিদের অ্যাম্বুলেন্স যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাশেদুজ্জামান এবং স্যানেটারি ইন্সপেক্টর ওয়াহেদুল ইসলাম।

সম্প্রতি ডিমলা লাইফ কেয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছিল।

এদিকে দুপুরে ডিমলা তালতলা মোড়ে কোহিনূর ফার্মেসি নাপা সিরাপ প্যাকেটের গায়ে নির্ধারিত ২০ টাকা মূল্যের স্থলে ফার্মেসীর মালিক বাবলুর রহমান ৩৫ টাকা সিল মেরে অতিরিক্ত মুনাফা করে আসছে। এমন সংবাদের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন উপস্থিত হয়ে সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪০ ধারায় পাচঁ হাজার টাকা জরিমানা আদায় করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে