শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

পরশুরামে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২২, ১৩:১২

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস বৃহস্পতিবার (৬ অক্টোবর) ‘নাগরিক অধিকার সুরক্ষায় ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন-প্রতিপাদ্যে দেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে দিবসটি এ উপলক্ষ্যে পরশুরামেও এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দা শমসাদ বেগমর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার। এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা নাসরিন।

 

উপজেলা আইসিটি কর্মকর্তা ইমরান হোসেনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন উপজেলা জাসদের সভাপতি মোশারফ হোসেন, মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো নরুজ্জামান ভুট্টো, ইসলামী ফাউন্ডেশনের সুপার ভাইজার জাকারিয়া, ইকরাম হোসেন চৌদুরীসহ প্রমূখ।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগম বলেন জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে আগামী ২০৩০ সালের মধ্যে ৮০ শতাংশ জন্ম এবং মৃত্যুনিবন্ধন সম্পন্ন করতে ‘জাতীয় জন্ম নিবন্ধন দিবসকে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালনের সিদ্ধান্ত নেয় সরকার। এরই পরিপ্রেক্ষিতে গত বছরের ৯ আগস্ট ৬ অক্টোবর দিনটিকে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ঘোষণা করে সরকার।

 

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার বলেন সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে আরো উৎসাহিত করতে হবে জন্ম নিবন্ধনে সাধারণ জনগনকে হয়রানী বন্ধ করতে হবে।

 

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে