শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
walton1

টাঙ্গাইলে জমির বিরোধে ছোট ভাইকে বাঁচাতে গিয়ে বড় ভাই নিহত

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ২৭ নভেম্বর ২০২২, ১৮:৩৭

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের খড়ক গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে চাচাত ভাইদের এলোপাতাড়ি হামলা থেকে অপর চাচাত ভাই আব্দুর রাজ্জাককে বাঁচাতে গিয়ে বড় ভাই আব্দুল হামিদ(৪৫) নিহত হয়েছেন। নিহত আব্দুল হামিদ ওই গ্রামের মৃত আক্তার হোসেনের ছেলে।

শনিবার (২৬ নভেম্বর) রাতে নিহতের স্ত্রী শাহিনা বেগম ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনকে অভিযুক্ত করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ ওই রাতেই প্রধান আসামি সাঈদের স্ত্রী আনোয়ারা বেগম(৪০), আজিজুল(৩৫), সোনা মিয়া(৫০) ও আলেয়া খাতুনকে(২৮) গ্রেপ্তার করে।

এজাহার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে খড়ক গ্রামের সাঈদ-আজিজুলদের সাথে জমি নিয়ে নিহত আব্দুল হামিদের চাচাত ভাই আব্দুর রাজ্জাকের বিরোধ চলছিল। এ নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ হলেও কোন সুরাহা হয়নি। সম্প্রতি আব্দুর রাজ্জাক টাঙ্গাইলের আদালতে মামলা দায়ের করেন। শুক্রবার(২৫ নভেম্বর)  সকালে আদালতের নোটিশ পেয়ে সাঈদ-আজিজুলরা ক্ষিপ্ত হয়ে রাজ্জাকের উপর হামলা চালায়। এসময় বড় ভাই আব্দুল হামিদ ও তার স্ত্রী শাহিনা বেগম ছোটভাই আব্দুর রাজ্জাককে হামলার হাত থেকে বাঁচাতে এগিয়ে গেলে তারা সবাই আহত হন। 

স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হয়। এরমধ্যে আব্দুর রাজ্জাকের বড় ভাই আব্দুল হামিদের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর(রেফার্ড) করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর শনিবার সন্ধ্যায় আব্দুল হামিদের মৃত্যু হয়।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, শাহিনা বেগম বাদি হয়ে মামলা দায়ের করার পর অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের রোববার(২৭ নভেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য আাসামিদের গেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে