রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবসে প্রতিবন্ধি ব্যক্তিদের জন্য মোবাইল থেরাপি ভ্যান পেল গাজীপুর

গাজীপুর প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২২, ২৩:২৬
আপডেট  : ০৩ ডিসেম্বর ২০২২, ২৩:২৭

গাজীপুরের দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত প্রতিবন্ধী ও প্রতিবন্ধীতার ঝুঁকিতে থাকা ব্যক্তিদের বিনামূল্যে থেরাপী দেয়ার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে মোবাইল রিহাবিলাইটেশন থেরাপি ভ্যান-৪১ প্রদান করা হয়েছে। এদিন প্রতিবন্ধিসহ অসহায় ৮৭জনকে ২৫লাখ ৯৬হাজার টাকার চেক প্রদান করা হয়।

শনিবার ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবসে এ ভ্যানটির শুভ উদ্বোধন উদ্বোধন করবেন জেলা প্রশাসক আনিসুর রহমান।

এদিন গাজীপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস।

এ দিবস উপলক্ষে শনিবার সকালে গাজীপুরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
গাজীপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এস এম আনোয়ারুল করিমের সভাপতিতে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান। সভায় আরো বক্তব্য রাখেন অধ্যাপক মুকুল কুমার মল্লিক প্রমূখ।

গাজীপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এস এম আনোয়ারুল করিম জানান, জেলার সকল প্রতিবন্ধি ব্যক্তিকে সরকারি ভাতার আওতায় আনা হবে। বর্তমানে গাজীপুরে ৩৫হাজার ৮৩১জন প্রতিবন্ধি ব্যক্তি রয়েছেন।

এর আগে গাজীপুরের সাধারণ স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের অনুকূলে অনুদানের ২৫লক্ষ ৯৬হাজার টাকার চেক বিতরণ এবং দুর্গম ও মোবাইল রিহাবিলাইটেশন থেরাপি ভ্যান-৪১ এর শুভ উদ্বোধন উদ্বোধন করবেন জেলা প্রশাসক আনিসুর রহমান। জেলা প্রশাসক জানান, থেরাপী ভ্যানে থেরাপি বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রয়োজনীয় ডিভাইস থাকবে। প্রত্যন্ত ও দূর্গম এলাকার প্রতিবন্ধি ব্যক্তি যারা শহরে গিয়ে থেরাপিসহ চিকিৎসা নিতে পারেন না তাদের এলাকায় এ ভ্যানটি গিয়ে বিনামূল্যে থেরাপি তথা চিৎিসা সেবা দেবে।

যাযাদি/ সোহেল

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে