শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বরিশালে জেসিআই’র যাত্রা শুরু

যাযাদি ডেস্ক
  ১৯ মার্চ ২০২৩, ১৮:৩৭

বরিশালে যাত্রা শুরু করলো আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

শনিবার (১৮ মার্চ) বিকেলে নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে এক ঝমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সংগঠনটির নতুন শাখার উদ্বোধন ও সাধারণ সদস্যদের নিয়ে প্রথম সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেসিআই বরিশাল চ্যাপ্টারের স্থানীয় সভাপতি নির্বাচিত হন বিপ্লব ঘোষ রাহুল।

এছাড়া সৈয়দা সাদিয়া মেহজাবিনকে কমিটির স্থানীয় নির্বাহী সহ-সভাপতি, রিফাত আরা ও মেহেদী হাসানকে সহ সভাপতি, আবদুল কাবিল খানকে মহাসচিব নির্বাচিত করা হয়।

কমিটিতে পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন আবদুল্লাহ আল মামুন, নিসাত জাহান, রাকিব বাইয়ানি, সাইদুর রহমান রেজা, মঞ্জুরুল ইসলাম তালুকদার এবং মেহেদী আসিফ।

১৬ সদস্য বিশিষ্ট কমিটিতে ইশতি আহমেদকে সাধারণ আইনি পরামর্শক, রেজাউল ইসলামকে কোষাধ্যক্ষ, লিপি ঘোষকে কমিটির চেয়ার, তারেক মাহমুদ ও মির্জা আনামুল হাসানকে সাধারণ সদস্য নির্বাচিত করা হয়েছে। পরে নব নির্বাচিত কমিটির সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

সভায় স্থানীয় সভাপতি বিপ্লব ঘোষ রাহুল বলেন, ‘আমাদের লক্ষ্য বৃহত্তর বরিশাল অঞ্চলে সংগঠনের কর্মতৎপরতা বাড়িয়ে মানবসম্পদ উন্নয়ন ও যুব ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করা।’

অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি জিয়াউল হক ভূঁইয়া বলেন, ব্যক্তিগত উন্নয়ন বা সামাজিক উন্নয়নের জন্য নেটওয়ার্কিংয়ের কোনো বিকল্প নেই। তাই জেসিআই জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নেটওয়ার্কিংয়ের জন্য একটি দুর্দান্ত প্লাটফর্ম হিসেবে কাজ করছে। যেকোনো আগ্রহী তরুণ পেশাজীবী বা শিক্ষার্থী জেসিআই বরিশালের পেশাদার ফেসবুক পেজে মেসেজ করে যোগদানের জন্য আবেদন করতে পারবেন।

সভায় ২০২৩-২০২৪ সালের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেন নবনিযুক্ত বোর্ড সদস্যরা।

অনুষ্ঠানে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনদীপ ঘরাই, বিশিষ্ট ব্যবসায়ী বিশ্বজিৎ ঘোষ, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে