রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

দেশসেবার মনোভাব নিয়ে কাজ করার আহ্বান: নীলফামারীর পুলিশ সুপার 

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২০ মার্চ ২০২৩, ১৮:০৫
আপডেট  : ২০ মার্চ ২০২৩, ১৮:২৩

নীলফামারীর পুলিশ লাইন্স ড্রিল সেডে "চাকরি নয়, সেবা" এই প্রতিপাদ্যকে সামনে রেখে "স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ" গঠনের লক্ষ্যে টিআরসি নিয়োগ প্রক্রিয়ার সকল ইভেন্ট ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা গ্রহনের মাধ্যমে পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা অনুযায়ী জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল সোমবার সকালে প্রকাশ ও চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ঘোষণা করেন পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।

গত ২ মার্চ হতে শুরু হওয়া ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ প্রক্রিয়ায় নীলফামারী জেলায় ৬৯ টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২৪১৫ জন প্রার্থী শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ ৪৪২ জন প্রার্থী লিখিত পরীক্ষা অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য থেকে ১৭৯ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন এবং মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশগ্রহণ করেন।

নিয়োগ বোর্ডের সভাপতি ও সদস্যগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকৃত প্রার্থীদের মধ্যে ৬৯ জন প্রার্থীকে চূড়ান্তভাবে মনোনীত করেন। আইজিপি ও রংপুর রেঞ্জ ডিআইজির নির্দেশনায় স্বচ্ছ, শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে পেরে পুলিশ সুপার উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান। উত্তীর্ণ প্রার্থীদেরকে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান।

এ সময় উপস্থিত উত্তীর্ণ প্রার্থীগণ শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে চূড়ান্তভাবে উত্তীর্ণ হওয়ায় আবেগ প্রবণ হয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন। এ ছাড়াও উপস্থিত অভিভাবকগণ ট্রেজারী চালানের মাধ্যমে ১২০ টাকায় তাদের সন্তানেরা পুলিশের চাকুরী পাওয়ায় অনেক উচ্ছ্বাসিত, আনন্দিত ও আবেগ প্রবণ হয়ে কান্না বিজড়িত কন্ঠে অনুভুতি প্রকাশ করেন। অভিভাবকগণ নীলফামারী জেলার পুলিশ সুপার, রেঞ্জ ডিআইজি, আইজিপি এবং সর্বোপরি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) রংপুর ও সদস্য টিআরসি নিয়োগ বোর্ডের সুলতানা রাজিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) পঞ্চগড় ও সদস্য টিআরসি নিয়োগ বোর্ডের কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) নীলফামারীর মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল মোহাম্মদ সারোআর আলমসহ জেলার উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে