বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাথরঘাটায় গৃহহীন ২০১ পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন ইউএনও

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৩, ১০:৪১
ছবি-যাযাদি

অবশেষে ঠিকানা ঠিকানা খুঁজে পেল পাথরঘাটা উপজেলার ২০১ টি অসহায় দরিদ্র পরিবার। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জমি ও ঘর উপহার হিসেবে এসব গৃহহীন পরিবারের হাতে চাবি ও জমির দলিল তুলে দিলেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ভাবে এসব পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেওয়া হয়। এসময় উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, এতদিন ঠিকানাহীন থাকা এসব মানুষের চোখে-মুখে এখন শুধুই বাসস্থানের নিরাপত্তার উচ্ছাস। বঙ্গবন্ধুর কন্যা এসব গৃহহীন মানুষ গুলোর ঠিকানা খুঁজে দিলেন। তিনি পর্যায়ক্রমে পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে রাত দিন নিজেকে জনসেবায় নিয়োজিত রেখেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, অতিরিক্ত জেলা প্রশাসক পিজুস চন্দ্র দে, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র হালদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ সিদ্দিকুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, মুক্তি যোদ্ধা সাবেক ডিপুটি কমান্ডার এম এ খলেক, শিক্ষা কর্মকর্তা শাহ আলম সহ অনন্য নেতৃবৃন্দ।

উপজেলা প্রশাসন জানিয়েছেন, এসব ঘর নির্মাণে সর্বোচ্চ স্বচ্ছতা ও টেকসই নিশ্চিত করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে দুই কক্ষ ও এক বারান্দা বিশিষ্ট ঘর। সাথে আছে রান্না ঘর ও টয়লেট।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে