শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ডিসির গাড়িতে ট্রাকের ধাক্কা, চালকের কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি
  ২৪ মার্চ ২০২৩, ২১:৩৩
আপডেট  : ২৪ মার্চ ২০২৩, ২১:৪৪

ঝালকাঠি জেলা প্রশাসকের সরকারি গাড়িকে বিপরীতমুখী একটি মালবাহী মাঝারী আকারের ট্রাক (ঢাকা মেট্রো অ ১৪-০৮৭৯) ধাক্কা দিয়ে ক্ষতিগ্রস্ত করেছে। শুক্রবার দুপুর পৌনে ১টায় শহরের পৌর মিনি পার্কের সামনের সড়কে এ ঘটনা ঘটেছে।

ঘটনার সময় জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম তার বাবাকে নিয়ে ঐ গাড়িতে ডাক্তারের কাছে যাচ্ছিলেন বলে জানা গেছে। তবে ট্রাক মালিক ও দন্ডিত চালক জানায়, জেলা প্রশাসকের গাড়ীটি রাস্তার মধ্যে পাকিং করে রাখায় মাল বোঝাই ট্রাকটির সাথে সামান্য ধাক্কা লাগে।

এ ঘটনায় তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ট্রাক চালককে আটক করে ৬ মাসের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১০ দিন বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। এরপর দন্ডিত ট্রাক চালক পারভেজ মোল্লাকে পুলিশের মাধ্যমে জেলহাজতে ও আটক ট্রাকটিকে জব্দ করে ঝালকাঠি সদর থানায় প্রেরণ করা হয়েছে। এতথ্য নিশ্চিত করেছেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পৌর মিনি পার্কে সংলগ্ন খেয়াঘাটটি এলাকাটি বেশীরভাগ সময়ে লোকজন, গাড়ী-অটো রক্সা ও মটোরসাইকেলের ভীড় থাকে। প্লাষ্টিকের পাইপ বোঝাই মিনি ট্রাকটি মোড় গোড়ার সময় পথে থামানো জেলা প্রশাসকের গাড়িটিকে ধাক্কা দেয়। '

খবর পেয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা এবং ট্রাফিক সার্জেন্ট সাজ্জাদ হোসেন ঘটনাস্থলে আসেন। সেখানে জেলা প্রশাসকের গাড়িতে ধাক্কা দিয়ে জীবনহানির আশংকা ও সরকারি সম্পত্তির ক্ষতি সাধনের অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ কারা ও অর্থ দন্ড প্রদান করেন।

এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) কে গাড়ি মালিকের যাবতীয় কাগজপত্র যাচাইপূর্বক অত্র মামলার অর্থদন্ড ও ভ্যাট-ট্যাক্স সরকারি কোষাগারে জমাদান নিশ্চিত করে ট্রাকটি হস্তান্তরের নির্দেশ প্রদান করা হয়।

কারাদন্ডপ্রাপ্ত ট্রাক চালক পারভেজ মোল্লা জানায়, সে মাদারীপুর জেলার শিবচর এলাকার বাবলাতলা গ্রামের মজিবুর মোল্লার ছেলে। সে ন্যাশনাল পলিমার গ্রুপের গাড়ী চালক হিসাবে বিভিন্ন এলাকায় মালামাল ডেলিভারি করেন।

সামান্য ঘটনায় ৩০ হাজার টাকা জরিমানার পর আমাকে ৬মাসের জেল দেয়া হলো। এখোন এই রোজায় আমার পরিবার অনাহার-অর্ধাহারে দিন কাটাবে। আমাদের আল্লাহ ছাড়া কেউ নেই, আমাদের মতো গরীবের উপরেই যতো আইন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে