মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বরিশালে প্রার্থীতা ফিরে পেলেন কারাগারে থাকা ছাত্রলীগ নেতা মান্না 

বরিশাল অফিস
  ২৮ মে ২০২৩, ২০:৫৯

বরিশাল কারাগারে থাকা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রইজ আমেদ মান্না হাইকোর্ট থেকে প্রার্থীতা ফিরে পেয়েছেন। একই সাথে মার্কাও পেয়েছেন তিনি। কারাগারে থেকেই ঘুড়ি মার্কায় নির্বাচন করবেন তিনি। বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে কারাগার থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী সদ্য বিলুপ্ত হওয়া মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহমেদ মান্না।

তবে বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। পরে প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টে আপিল করেন রইজ আহমেদ মান্না। এ আপিলের প্রেক্ষিতে রোববার ২৮ মে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ২ নং ওয়ার্ডের কাউন্সিলের প্রার্থী রইজ আহমেদ মান্নার বাতিলকৃত মনোনয়ন বৈধ ঘোষণা করেন। সেই সাথে তাকে নির্বাচনে অংশগ্রহণ করতে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রিটানিং কর্মকর্তাকে নির্দেশ প্রদান করতে হয়।

পরে রইজ আহমেদ মান্নাকে ঘুড়ি প্রতীক বরাদ্ধ দেয়া হয়। এদিকে মনোনয়ন পত্র বৈধ ঘোষণা হওয়ায় এলাকায় তার সমর্থকরা আনন্দ প্রকাশ করেছেন। মান্না প্রার্থীতা ফিরে পাওয়ায় জমে উঠেছে ২নং ওয়ার্ডের কাউন্সিলর পদের নির্বাচন।

উল্লেখ্য সম্প্রতি বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ’র কর্মীবাহিনীকে মারধর করে মহানগর ছাত্রলীগের সভাপতি রঈজ আহমেদ মান্না ও তার সহযোগীরা। এ ঘটনায় আহত মামলা করলে মান্নাসহ ১৩ জন ছাত্রলীগ কর্মীকে আটক করে আইন শৃংখলা কমিটি। এ ঘটনার জেরে মহানগর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় কমিটি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে