শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে মাটি ধসে তিন শ্রমিকের মৃত্যু

নতুনধারা
  ৩১ মে ২০২৩, ১৬:০০

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ফরিদপুরের সদরপুর উপজেলার জমাদারডাঙ্গী এলাকায় একটি নির্মাণাধীন ব্রিজের কাজ করার সময় মাটি ধ্বসে পড়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময়ে আহত হয়েছে আরো চারজন। দূর্ঘটনার খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ করা হয়।

বুধবার দুপুর একটার দিকে এই ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- ফরিদপুর সদর উপজেলার কবিরপুর এলাকার মোঃ অন্তর (২০), কুজুকদিয়া এলাকার জুলহাস মীর (২৪) এবং বাগেরহাট জেলার উদয়পুর গ্রামের মোঃ জাবের (২৮)। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। তাদের সরদপুর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, জেলার সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়নের জমাদার ডাঙ্গী এলাকায় একটি ব্রিজের কাজ করছিলো। এ সময় শ্রমিকরা ব্রিজের নিচের অংশের রডস বাধায়ের কাজ করার সময় ব্রিজের পাশে থাকা মাটির স্তুপ থেকে মাটি ভেঙে পড়ে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। আর এ ঘটনা এই আহত হয় চারজন এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

সদরপুর ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার আব্দুস সালাম জানান, খবর পেয়ে আমরা দ্রুত ছুটে গিয়ে উদ্ধার কাজ শুরু করি।

এলজিইডির অর্থায়নে (জম্মাদার ভায়া সদরপুর ) সড়কের এই ব্রীজের নির্মাণ কাজ করছে মেসার্স আসিফ ইমতিয়াজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। তিনি ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো.ইশতিয়াক আরিফের ভাই।

এ বিষয়ে সদরপুর উপজেলা নির্বাহী মোঃ আহসান মাহমুদ রাসেল বলেন, আমরা খবর পাওয়ার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করি। বিষয়টি খুবই মর্মাহত বলে তিনি জানান। এ কাজে কোন ত্রুটি কিংবা কোন অবহেলার বিষয় থেকে থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

এদিকে ব্রিজে কর্মরত শ্রমিক সরদার জানান, আমরা বারবার ঠিকাদারি প্রতিষ্ঠানকে জানালেও তারা মাটি সরানোর কোন উদ্যোগ গ্রহণ করেনি। মাটির পাশে গাইড দেয়ার কথা বলা হলেও তারা করেনি। তারা উল্টো আমাদেরকে হুমকি দিয়ে কাজ করিয়ে নিচ্ছিলো বলে তিনি জানান।

সদরপুরের এলজিইডির প্রকৌশলী আজিমউদ্দিন জানান, এই ব্রীজের নির্মান কাজ করছে মেসার্স আসিফ ইমতিয়াজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান ।

তিনি বলেন, ২৫ মিটার এই ব্রিজের দরপত্র মূল্য নিধারণ ছিলো ছিল ৪ কোটি ১৬ লাখ টাকা। আমারা নিয়মিত কাজের তদারকি করেছি। তার পরে বিষয়টি আরো খুচিয়ে দেখা হবে কেন বা কিকারনে এমন ঘটনা হলো।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে