শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভূঞাপুর শহর বাইপাস সড়কের উদ্বোধন

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ৩১ মে ২০২৩, ২০:৫৫

ভূঞাপুরবাসীর দীর্ঘদিনের দাবী পুরণ, আধুনিক শহর গড়ে তোলা, যানজট নিরশন ও নিরাপদ ব্যয়সাশ্রয়ী উন্নত যোগাযোগ স্থাপনের লক্ষে ভূঞাপুর শহর বাইপাস সড়কের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে ) বিকেলে স্থানীয় সংসদ সদস্য ছোট মনির এ উদ্বোধন করেন।

দীর্ঘদিন যাবৎ ভূঞাপুর-তারাকান্দি সড়কে ভূঞাপুর বাজারের মধ্যদিয়ে যানবাহন চলাচল করছে। জেলার উত্তরাঞ্চলে সাথে যোগাযোগের একমাত্র এ রাস্তাটি সরু থাকার কারণে যানজট লেগেই থাকতো।

যানজট নিরশনে স্থানীয় সংসদ সদস্যের চাহিদার ভিত্তিতে গত ২০২১ সালের ৭ জানুয়ারি ‘ভূঞাপুর লিংক সড়ক নির্মাণ’ শীর্ষক একটি প্রকল্পের প্রস্তাব পাঠানো হয়। ভূঞাপুর-তারাকান্দি জেলা মহাসড়কের বাহাদীপুর লেভেল ক্রসিং থেকে এলেঙ্গা-ভূঞাপুর আঞ্চলিক মহাসড়কের বিরহাটি লেভেল ক্রসিং পর্যন্ত ১.৮০ কিলোমিটার সড়কের নির্মাণে ব্যয় ধরা হয় প্রায় ৪৯ কোটি ৭১ লাখ টাকা।

প্রকল্পের আওতায় ৬ দশমিক ৭৫ একর ভূমি অধিগ্রহণ, ৬৯ মিটার দীর্ঘ একটি পিসি গার্ডার সেতু এবং ১২ মিটার দীর্ঘ একটি আরসিসি বক্স কালভার্ট নির্মাণ করা হবে।

এ ছাড়া ১ দশমিক ৬১ লাখ ঘনমিটার মাটি ভরাটের কাজ করা হবে। প্রকল্পটি টেকসই করার লক্ষে ১৫০ মিটার কংক্রিট স্লোপ প্রটেকশন উইথ জিও টেক্সটাইল, ১৩০ মিটার আরসিসি ওয়াল এবং ১২৫ মিটার আরসিসি প্যালাসাইডিং-এর কাজ করা হবে।

সড়ক নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে এ প্রকল্পে ২০টি ট্রাফিক সাইন, ৩০টি সাইন পোস্ট, ৪০০টি কংক্রিট গাইড পোস্ট, দুটি কংক্রিট কিলোমিটার পোস্ট নির্মাণ করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন, ভূঞাপুর উপজেলার জন্য এটি একটি উন্নয়নের মাইল ফলক।

টাঙ্গাইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আলিউল ইসলামের সভাপত্তিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, , থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ ফরিদুল ইসলাম প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে