বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

হাজীগঞ্জে কিস্তির চাপে বিষপানে আত্মহত্যার চেষ্টা কোহিনুরের

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
  ০১ জুন ২০২৩, ১৮:২৬
হাজীগঞ্জে কিস্তির চাপে বিষপানে আত্মহত্যার চেষ্টা কোহিনুরের

হাজীগঞ্জে এনজিও থেকে ঋণ নিয়ে কিস্তি দিতে দেরি হওয়ায় এনজিওর কর্মীদের অপমানের পর কোহিনুর বেগম নামের এক নারী বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন বলে খবর পাওয়া গেছে। প্রাণে বেঁচে গেলেও গুরুতর অবস্থায় হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন তিনি।

এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী দেলোয়ার হোসেন এনজিও কর্মীদের বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বিষপানের ঘটনাটি ঘটে গতকাল ৩১ মে উপজেলার ৫ নং সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামে।

তথ্য সুত্রে জানাযায়, ৮ মাস আগে কোহিনুর বেগম ‘প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন’ নামের একটি এনজিওর হাজীগঞ্জ সদর কার্যালয় থেকে ২ লক্ষ টাকা ঋণ নেন। এরপর তিনি প্রতি মাসে ১৯ হাজার হারে ঋণের ৬ কিস্তিতে ১ লক্ষ ২৪ হাজার টাকা পরিশোধ করেন। গত ৩১ মে কোহিনুর বেগমের সপ্তম কিস্তির শেষ দিন ছিলো।

সাংসারিক অভাব-অনটনে কিস্তির ১৯ হাজার টাকার মধ্যে কিছু টাকা কম থাকায় সপ্তম কিস্তির টাকা দিতে গড়িমসি করেন কোহিনুর বেগম। কিন্তু ‘প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন’ কর্মী দিদার হোসেন এতে ক্ষিপ্ত হয়ে কোহিনুর বেগমকে গালমন্দ ও অপমান অপদস্ত করতে থাকে এবং কোহিনুর বেগমের গায়ে হাত দেয় বলে জানান কোহিনুর বেগমের স্বামী দেলোয়ার হোসেন। তিনি আরো বলেন, এমন কি এনজিও কর্মীরা বলছে কিস্তির টাকা দিতে না পারলে তুমি মরে যাও তোমার টাকা মাপ করে দেওয়া হবে।

এর কিছুক্ষন পরেই কোহিনুর বেগমের স্বামী দেলোয়ার হোসেন পার্শবর্তী একজন থেকে ধার করে কিস্তির ১৯ হাজার টাকা এনজিও কর্মী দিদার হোসেনের হাতে তুলে দেন। এদিকে অপমান অপদস্ত সহ্য করতে না ফেরে ইনজিও কর্মীদের সামনেই বিষপানে আত্মহত্যার চেষ্টা করে।

পরে পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

তবে অভিযোগটি পুরোপুরি সত্য নয় দাবি করে ‘প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন’ হাজীগঞ্জ শাখার ম্যানেজার বলেন, ‘ওই নারী ঋণ নিয়েছিলেন। তাঁর টাকা পরিশোধ করছেন নিয়মিত, তবে সঠিক সময়ে থেকে দিতে কিছুটা দেরী হয়। ঐদিন কিস্তির টাকার জন্য তাঁর কাছে টাকা চাওয়া হয়।

কিন্তু তাঁকে অপমান লাঞ্ছনার কিছু ঘটেনি। মূলত ওনার স্বামীর সঙ্গে তার পারিবারিক সমস্যার কারণে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালিয়েছিলেন বলে জানতে পেরেছি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে