রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজট, প্রচন্ড গরমে চরম ভোগান্তি

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ০৭ জুন ২০২৩, ১৪:৪৫
বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজট, প্রচন্ড গরমে চরম ভোগান্তি

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে পৃথক তিনটি স্থানে সবজিবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস বিকল হওয়ায় বুধবার(৭ জুন) সকালে প্রথমে প্রায় ১৪ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজট হয়। পরে পুলিশি তৎপরতায় ছোট-বড় সব ধরনের যানবাহনে ধীরগতিতে মহাসড়কে চাপ বেড়ে ঢাকা ও উত্তরবঙ্গগামী পরিবহনের মালিক, শ্রমিক ও যাত্রীরা প্রচন্ড গরমে চরম ভোগান্তির শিকার হয়। বিশেষ করে শিশু ও বয়োজ্যেষ্ঠরা বেশি বিপাকে পড়েন। তবে পুলিশি তৎপরতা অব্যাহত থাকায় দুপুরের দিকে বিকল গাড়ি সড়িয়ে নেওয়ায় পর ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, বুধবার (৭ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তের গোলচত্ত্বর থেকে এলেঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত মহাসড়কের ঢাকা ও উত্তরবঙ্গগামী দুই লেনের প্রায় ১৪ কিলোমিটার অংশের যানজট হয়। মহাসড়কের ১১, ৮, ও ৬ নম্বর ব্রিজের কাছে একটি সবজি ভর্তি ট্রাক ও দুইটি যাত্রীবাহী বাস বিকল হওয়ার ওই যানজটের সৃষ্টি হয়।

পুলিশি তৎপরতায় সকাল সাড়ে ১১ টা পর্যন্ত মহাসড়কে ধীরগতিতে যানবাহন চলতে থাকে। দুপুরের দিকে বিকল পরিবহন তিনটি পুলিশ সরিয়ে নিলে মহাসড়কে ধীরগতিতে যানবাহন চলাচল করতে থাকে। যানবাহন চালকদের দ্রুত গন্তব্যে পৌঁছানোর প্রতিযোগিতায় আবার কোথাও কোথাও থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। ফলে প্রচন্ড গরম ও তাপদাহে পরিবহন শ্রমিক ও যাত্রী সাধারণ চরম ভোগান্তির শিকার হন। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা বেশি কষ্টে পড়েন।

নাটোরের বনপাড়ার বাসযাত্রী তৌহিদ হাসান, আলমগীর হোসেন ও রত্না বেগম জানান, সাভারের হেমায়েতপুর থেকে বুধবার ভোরে বাসে উঠেছেন। সকাল সাড়ে ৮ টায় এলেঙ্গায় পৌঁছেন। সেখান থেকে কয়েক কিলোমিটার আসার পর যানজটের কবলে পড়তে হয়।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, মহাড়কে কালিহাতীর কয়েক স্থানে বাস ও সবজিবাহী ট্রাক পর পর বিকল হওয়ায় সামান্য এলাকায় যানজট হয়। বুধবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত স্থায়ী হওয়া ওই যানজটের কারণে ঢাকাগামী পরিবহনগুলো ভূঞাপুর লিংক রোড হয়ে এলেঙ্গায় প্রবেশ করে। পরে বিকল হওয়া পরিবহনগুলো সরিয়ে নেওয়া হলে প্রথমে ধীরগতিতে যানবাহন চলাচল শুরু হয়। পরে যানবাহন চালকদের অসম প্রতিযোগিতায় মহাসড়কে থেমে থেমে যানজট হয়। বুধবার দুপুর ১২ টার পর থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বঙ্গসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিকুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাতে মহাসড়কের সল্লা এলাকায় কাঁচামালবাহী একটি ট্রাক দুর্ঘটনার শিকার হয়ে বিকল হয়। সেই ট্রাকের মালামাল আনলোড করতে সময় লেগে যায়। এ সময় সড়কের টুওয়ে বন্ধ ছিল এবং ওয়ানওয়ে চালু থাকায় কিছু সময়ের জন্য যানজটের সৃষ্টি হয়। এছাড়া চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে মহাসড়কে চলাচলকারী পরিবহনগুলোর জট বেঁধে যায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে