বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

মরণফাঁদে পরিণত পূর্বধলার একিয়ারকান্দা রেলক্রসিং 

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ০৭ জুন ২০২৩, ১৯:১২
মরণফাঁদে পরিণত পূর্বধলার একিয়ারকান্দা রেলক্রসিং 

শ্যামগঞ্জ-বিরিশিড়ি সড়কের নেত্রকোনার পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের একিয়ারকান্দা রেলক্রসিংটি মরণফাঁদে পরিণত হয়েছে। ওই স্থানের রেললাইনের দুই পাশের মাটি সরে গিয়ে গর্ত সৃষ্টি হওয়ায় যান চলাচলে দারুন অসুবিধা হচ্ছে।

এতে ঝুঁকি নিয়ে সড়ক পার হতে গিয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। আজ বুধবার বিকেলে বালু বোঝাই একটি ট্রাক জারিয়া থেকে ময়মনসিংহ যাওয়ার সময় এই রেলক্রসিংটি পার হতে গিয়ে এক্সেল ভেঙ্গে রাস্তার মাঝখানে আটকে পড়ে।

এতে রাস্তার দুই পাশে যান চলাচল সাময়িক বন্ধ হয়ে গিয়ে যানজটের সৃষ্টি হয়। এ সময় বিকেলে জারিয়া লোকাল ট্রেনটি ময়মনসিংহ থেকে জারিয়া যাওয়ার সময় প্রায় এক ঘন্টা জালশুকা স্টেশনে আটকে থাকে।

ট্রেনের যাত্রী জাকিয়া সুলতানা, মেহেদী হাসান জানান, একিয়ারকান্দা রেলক্রসিং-এ বালুবাহী ট্রাক এক্সেল ভেঙ্গে রাস্তার মাঝে আটকে যাওয়ায় ট্রেনটি প্রায় এক ঘন্টা স্টেশনে আটকে থাকে। পরে বালু নামিয়ে ট্রাক সরানো হলে ট্রেনসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় বাসিন্দা মো: আবু তাহের, মিলন মিয়া, আব্দুল লতিফ জানান, এই সড়কে প্রতিদিন প্রায় ২হাজার বালু ও অন্যান্য মালবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। এসব অতিরিক্ত মালবোঝাই ট্রাকের চাপে রেলক্রসিংয়ের দুই পাশের মাটি সরে গিয়েছে।

ফলে বর্তমানে ওই স্থানটি ঝুঁকিপুর্ণ হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এতে প্রতি নিয়ত ঘঠছে ছোট-খাট দুর্ঘটনা। ইতিপুর্বে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে মেরামত করা হলেও তা আবার ভেঙ্গে গেছে। বিশেষ করে বৃষ্টি হলে পানি কাঁদায় একাকার হয়ে এখানে চরম দুর্ভোগের সৃষ্টি হয়। তাই তারা এই রেলক্রসিংটি দ্রুত টেকসই সম্পন্নভাবে মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানান।

নেত্রকোনার সড়ক ও জনপথ বিভাগের উপ-প্রকৌশলী মো: রুহল আমিন জানান, একিয়ারকান্দা ক্রসিংসহ জারিয়া রেক্রসিংয়ের মেরামতের জন্য ইতিমধ্যে দরপত্র সম্পন্ন হয়েছে। কার্যাদেশ পেলেই দ্রæত কাজ শুরু করবেন সংশ্লিষ্ট ঠিকাদার। তবে সাময়িক দুর্ভোগ লাঘবে আগামীকাল ইট-সুরকি দিয়ে মেরামত করে দেওয়ার ব্যবস্থা নেয়া হবে। ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়