রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দৌলতপুরে ২০ বছর পর উন্মুক্ত করা চলাচলের রাস্তা

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
  ২৪ আগস্ট ২০২৩, ১১:৩৮
দৌলতপুরে ২০ বছর পর উন্মুক্ত করা চলাচলের রাস্তা

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের মাদাপুর এলাকায় ব্যাক্তি দখলে থাকা সরকারী রাস্তার জমি উদ্ধার করে মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছেন সহকারী কমিশনার (ভুমি) মো. শাহীদুল ইসলাম।

ফলে ঐ রাস্তায় চলাচলকারী এলাকার সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করেছেন ।

প্রাপ্ত তথ্যে জানা যায়, মাদাপুর পশ্চিমপাড়া গ্রামের ফরাত শেখের ছেলে শরিফুল ইসলাম দীর্ঘ ২০ বছর আগে গোপালপুর মৌজার প্রায় আড়াই শতাংশ সরকারী রাস্তার জমি ইটের প্রাচীর দিয়ে ঘিরে নেয়। এরপর ঐ রাস্তায় চলাচলকারী সাধারণ মানুষ পাশের ব্যাক্তি মালিকানা জমির উপর দিয়ে কষ্ট করে চলাচল করছিল। বছর খানেক আগে ব্যাক্তি মালিকানা জমিটিও ঘিরে নেন জমির মালিক। ফলে, ঐ রাস্তা দিয়ে কয়েক হাজার মানুষের চলাচল একেবারে বন্ধ হয়ে যায় ।

এ ব্যাপারে স্থানীয় মাতব্বর ও ইউপি চেয়ারম্যান কে এলাকাবাসী বারবার অবগত করলেও সমস্যার কোন সমাধান হয়নি। এরপর এলাকাবাসী সহকারী কমিশনার (ভুমি) মো. শাহীদুল ইসলাম এর দারস্থ হন। সহকারী কমিশনার (ভুমি) এর নির্দেশনায় সরকারী রাস্তার জমি চিন্থিত করা হয়। এবং দেখা যে, শরিফুল ইসলাম ইট দিয়ে আধাপাকা প্রাচীর দিয়ে ঘিরে তার দখলে রেখেছে। সরকারী রাস্তার জমি ছেড়ে দেবার জন্য দখলকারী শরিফুল ইসলাম কে মৌখিক এশাধিকবার বলা হয়। এরপর গত ৪ জুলাই তাকে জমি ছেড়ে দেবার জন্য সহকারী কমিশনার (ভুমি) নোটিশ প্রদান করেন।

কিন্তু রাস্তার জমি দখলকারী শরিফুল ইসলাম কর্ণপাত না করায় ১৮ আগষ্ট অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা-দৌলতপুর সার্কেল) মহসীন আল মুরাদ, দৌলতপুর থানার ওসি মো. রফিকুল ইসলাম এর সহযোগীতায় সহকারী কমিশনার (ভুমি) মো. শাহীদুল ইসলাম উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এবং সরকারী রাস্তার দখলমুক্ত করেন। এরপর তা এলাকাবাসীর চলাচলের জন্য উন্মুক্ত করে দেন।

১ নং প্রাগপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান মুকুল জানান, দীর্ঘ ২০ বছরেরও বেশী সময় ধরে সরকারী রাস্তা দখল করে গোয়াল ঘর নির্মান করেছিল মাদাপুর পশ্চিম পাড়া গ্রামের শরিফুল। আমরা বেশ কয়েকবার চেষ্টা করেও রাস্তার জমি উদ্ধার করতে পারিনি। অবশেষে সহকারী কমিশনার (ভুমি) মো. শাহীদুল ইসলাম এর ঐকান্তিক প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। এলাকার মানুষ এসি ল্যান্ড সাহেবের এ পদক্ষেপে চলাচলের রাস্তা ফিরে পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছে।

সহকারী কমিশনার (ভুমি) মো. শাহীদুল ইসলাম জানান, সরকারী রাস্তার জমি কেউ জোর করে দখলে রাখতে পারেন না। আমরা আমাদের নিয়মিত কাজের অংশ হিসাবে অবৈধ দখলে থাকা ঐ রাস্তাটির জমি উদ্ধার করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছি। এ ধরণের কার্যক্রম চলমান আছে বলে তিনি জানিয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে