শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
পরীক্ষামূলক চলানো হলো ফেরি কুঞ্জলতা

চিলমারী বন্দর থেকে রৌমারী পৌঁছালো ৩ ঘণ্টায়

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০৫
আপডেট  : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০৬
চিলমারী বন্দর থেকে রৌমারী পৌঁছালো ৩ ঘণ্টায়

বুধবার (২০ সেপ্টেম্বর) চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে ফেরি সার্ভিস চালু হতে হচ্ছে। উদ্বোধনি দিনকে ঘিরে ১৭ সেপ্টেম্বর চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে কুঞ্জলতা নামে ফেরিটি পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

বিআইডব্লিউটিএ’র চিলমারী নদীবন্দরের পাইলট মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে, ফেরিটি পরীক্ষামূলক ভাবে চিলমারী রমনা ঘাট থেকে সকাল ১০ টা ৩০ মিনিটের দিকে ছেড়ে দেয়া হয় এবং এটি রৌমারীতে ১ টা ৪০ মিনিটের দিকে পৌঁছায়। রৌমারী থেকে দুপুর ৩টায় ছেড়ে চিলমারী নদী বন্দরে পৌঁছায় ৬টা ৩০ মিনিটে।

ফেরিতে পণ্যবাহী যানবাহনের ব্যাপক চাহিদা রয়েছে জানিয়ে ঘাট ইজারাদার শহিদুল্লাহ কায়ছার ইমু বলেন, আমাদের সাথে বেশ কিছু যানবাহন চালকের কথা হয়েছে তারা সুবিধার জন্য এই রুটে চলাচল করবে। এতে বিভিন্ন শহরের সাথে কমে আসবে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার দূরত্ব। তিনি আরও জানান, আপাতত একটি ফেরি এসেছে উদ্বোধনের পর আরও দুটি আসবে। চিলমারী টু রৌমারীর জন্য ৫টি ফেরির বরাদ্দ রয়েছে, চাহিদার উপর সবকিছু নির্ভর করবে।

২০ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে ফেরি চলাচলের উদ্বোধন করবেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)। এ সময় কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন (এমপি), বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি এর কর্মকর্তসহ অনেকে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মাহফুজ আলম সজল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে