বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ফরিদপুরে রাতের আধারে মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে দূর্বৃত্তরা

ফরিদপুর প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৩
ফরিদপুরে রাতের আধারে মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে দূর্বৃত্তরা

ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের তাম্বুলখানা বাজারের সার্বজনীন দূর্গা মন্দিরের প্রতিমা রাতের আধারে ভাংচুর করেছে দূর্বৃত্তরা। সোমবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত থেকে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ভোররাতের কোনো এক সময় এঘটনা ঘটে।

জানা যায়, আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে তাম্বুলখানা বাজার সার্বজনীন মন্দিরে দূর্গা প্রতিমা সহ বিভিন্ন প্রতিমা তৈরির মাটির কাজ চলছিল। সোমবার দিবাগত রাত ১০টার দিকে প্রতিমা তৈরির কারিগররা এবং মন্দির কমিটির নেতৃবৃন্দ সেখান থেকে বাড়ি চলে যান। সকালে মন্দিরে এসে দেখতে পান মন্দিরের গনেশ মূর্তির মাথার অংশ, লক্ষ্মীর দুই হাত ও দেবী দূর্গার বাম হাত ভাঙ্গা রয়েছে। পরে মন্দির কমিটির নেতৃবৃন্দ বিষয়টি প্রশাসনকে জানায়।

ফরিদপুর সদর উপজেলায় এবছর ২শ ৩ টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়া জেলায় ৭শ ৬০টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।

তাম্বুলখানা বাজার সার্বজনীন মন্দির কমিটি সভাপতি প্রফুল্ল কুমার সরকার জানান, সোমবার রাতে আমরা সকলে মন্দির থেকে চলে যাই। সকালে মন্দিরে এসে দেখতে পাই মন্দিরের গনেশ মূর্তির মাথার অংশ, লক্ষ্মীর দুই হাত ও দেবী দূর্গার বাম হাত ভাঙ্গা রয়েছে। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।

তিনি আরো জানান, ২০২১ সালে রাতের আধারে এই মন্দিরের কালী প্রতিমা ভাংচুর করা হয়। এধরনের কাজ যারা করেছে তাদের আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

এদিকে সংবাদ পেয়ে দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সালাউদ্দিন, কোতয়ালী থানার ওসি এম এ জলিল সহ কর্মকর্তাবৃন্দ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সালাউদ্দিন বলেন, সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মন্দির কমিটির নেতৃবৃন্দকে থানায় মামলা দায়ের করতে বলা হয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত তাদের খুঁজে বের করতে ইতিমধ্যেই পুলিশ কাজ শুরু করেছে।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী জানান, মন্দিরের কয়েকটি মূর্তির বিভিন্ন অংশ ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তরা। ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় ও মন্দির কমিটির নেতৃবৃন্দর সাথে কথা হয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযানে নেমেছে পুলিশ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে