শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

জাতীয় পরিচয়পত্র বিভ্রাট : মায়ের চেয়ে ছেলে বড়?

পাবনা প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৫
জাতীয় পরিচয়পত্র বিভ্রাট : মায়ের চেয়ে ছেলে বড়?

জাতীয় পরিচয় বিভ্রাটে পাবনার ভাঙ্গুড়া উপজেলার পাটুলীপাড়া গ্রামের মা মাজেদা খাতুনের চেয়ে ৮ বছরের বড় ছেলে মাজেদ আলী। ছেলের জন্ম তারিখ ১০ আগস্ট ১৯৬৯। আর মায়ের জন্ম ১৮ অক্টোবর ১৯৭৭ সাল।

ভুক্তভোগীদের দাবী, জাতীয় পরিচয়পত্র বিভ্রাটে ভুল তথ্যের কারণে বিড়ম্বনায় পড়ছেন মা ও ছেলে। এদিকে জাতীয় পরিচয়পত্রে বয়স কম থাকায় দীর্ঘদিন ধরে স্বামীর পেনশনের প্রাপ্য চিকিৎসা ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন বৃদ্ধা মাজেদা বেগম।

মাজেদা বেগম জানান, তাঁর বয়স এখন ৭৪ বছর। কিন্তু জাতীয় পরিচয়পত্রে ভুল করে জন্ম তারিখ লেখা হয়েছে ১৮ অক্টোবর ১৯৭৭ সাল। অর্থাৎ তাঁর বয়স কমে গিয়ে এখন ৪৬ বছর হয়েছে।

তিনি আরও জানান, তাঁর স্বামী মোসলেম উদ্দিন রেলওয়েতে চাকুরি করতেন। ২০ বছর আগে তিনি মারা যান। স্ত্রী হিসেবে তাঁর পেনশনের টাকা পাচ্ছেন তিনি। কিন্তু জাতীয় পরিচয়পত্রে বয়স কম থাকায় যে পরিমাণ চিকিৎসা ভাতার টাকা পাওয়ার কথা তা থেকে বঞ্চিত হচ্ছেন।

ছেলে মাজেদ আলী জানান, জাতীয় পরিচয়পত্রে তাঁর বয়স মায়ের চেয়েও ৮বছর বেশি! এই ভুলের কারণে বিড়ম্বনায় পড়তে হচ্ছে তাঁদেরকে। এ নিয়ে অনেকেই হাসাহাসি করে।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আজিজুর রহমান বলেন, জাতীয় পরিচয়পত্রে এই ভুল সংশোধনের জন্য তাদের পরামর্শ দেয়া হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্রসহ অনলাইনে আবেদন করলে এটা ঠিক হয়ে যাবে বলে দাবী এই নির্বাচন কর্মকর্তার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে