রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বরুড়া পৌরসভায় মোবাইল কোর্ট পরিচালনা

মোহাম্মদ মাসুদ মজুমদার বরুড়া প্রতিনিধি
  ০২ অক্টোবর ২০২৩, ১৭:২১
বরুড়া পৌরসভায় মোবাইল কোর্ট পরিচালনা

কুমিল্লার বরুড়ায় ২ অক্টোবর মঙ্গলবার মোঃ মঈন উদ্দিন, সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে উপজেলার বরুড়া পৌরসভায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় লাইসেন্স ছাড়া হাসপাতাল ও ক্লিনিক পরিচালনা, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, অপরিচ্ছন্ন ল্যাব, সার্টিফিকেট বিহীন ল্যাব টেকনোলজিস্ট দ্বারা ল্যাব পরিচালনা করা, ডাক্তার ব্যতিত টেকনোলজিস্ট দ্বারা ডেন্টাল চিকিৎসা প্রদান এবং নির্দিষ্ট কিছু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্য রাখার অপরাধ আমলে নেয়া হয়।এসময় চারটি প্রতিষ্ঠানকে উক্ত অপরাধের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারা এবং মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ এর ১৩ ধারা মোতাবেক ৪০,০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়।

মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন না করা, অপরিসর ল্যাব এবং নির্দিষ্ট কিছু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্য রাখায় ২০,০০০/-, অপরিসর এবং নোংরা ল্যাবের জন্য মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৫,০০০/-, ডাক্তার ব্যতিত টেকনোলজিস্ট দ্বারা ডেন্টাল চিকিৎসা প্রদান ও মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট রাখায় বরুড়া ডেন্টাল কেয়ারকে ১০,০০০/- এবং নির্দিষ্ট কিছু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্য রাখায় ডক্টরস কমিউনিটি হসপিটালকে ৫,০০০/- টাকা করে মোট ০৪ টি প্রতিষ্ঠানকে ৪০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এসময় আধুনিক ল্যাব ও অভিজ্ঞ ল্যাব টেকনোলজিস্ট দ্বারা ল্যাব পরিচালনা করা এবং সকল লাইসেন্স নবায়ন থাকায় ডক্টরস কমিউনিটি হসপিটালকে ধন্যবাদ জানানো হয়। একইসাথে সরকার নির্ধারিত মূল্যে পরীক্ষা ফি নেয়ার নির্দেশনা প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন ডাঃ সিফাত সালেহ এবং বরুড়া থানা পুলিশের একটি চৌকষ দল।

জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে