বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

পদুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাঁই  

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৬

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া তুলাতলি সংলগ্ন মার্কেটে ৮টি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এ আগুন লাগার ঘটনাটি ঘটে।

লোহাগাড়া ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের অব্যাহত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা হল যথাক্রমে নুরুল আলমের দুটি মোটর পার্টস দোকান, রহমত উল্যাহ দুটি, একটি গ্যাসের,অন্যটি তেলের দোকান, আনোয়ার রাইচমিল, জহির উদ্দিন,র মোটর সাইকেলের দোকান, তারেকের পার্টসের দোকান।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মোটর সাইকেল ওয়ারলিং, অকটেনের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

দোকানের মধ্যে রয়েছে, গ্যাস সিলিণ্ডারের, অকটেন, চালের আড়ত, সিএনজি এবং মোটরসাইকেল ওয়ার্কশপ ও মোটরস পার্টসের দোকান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সোয়া ৪টায় ওই মার্কেটে হঠাৎ আগুন দেখতে পান তারা। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়লে ৮টি দোকান পুড়ে যায়। আগুন লাগার ঘটনা ঘটলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দূ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

উপজেলা প্রশাসন, থানা পুলিশ, দোহাজারি হাইওয়ে পুলিশের টিম যান চলাচল স্বাভাবিক করতে কাজ করে।

ক্ষতিগ্রস্থ নুরুল আলম জানান, আমার দুটি পার্টসের দোকান আগুন লেগে পুড়ি গেছে। আমি কোন কিছু বের করতে পারিনি।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা হুমায়ুন কার্নায়েন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মোটরসাইকেলের অকটেনের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান, পদুয়া ইউপি চেয়ারম্যান হারুনর রশিদ, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন প্রমুখ।

ইউএনও মুহাম্মদ ইনামুল হাছান জানান, আগুন লাগার ঘটনাটি শুনার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদের তালিকা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে