শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

ফেনীতে  ভিটামিন-এ  প্লাস ক্যাম্পেইন এ সংবাদ সম্মেলন

ফেনী প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:৫৭

ফেনীতে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ সংবাদ সম্মেলন বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে অনুস্টিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাসুদ রানা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডাঃ রাশেদুল হাসান।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাসুদ রানা বলেন, আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ফেনী জেলায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৪৩ হাজার ৯৫ শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ৬ থেকে ১১ মাস বয়সী এ শিশুদের একটি নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। ফেনী জেলার ১ হাজার ১৪২ টি স্হায়ী, অস্থায়ী ও ভ্রাম্যমাণ কেন্দ্র থেকে স্বাস্থ্য বিভাগ ও অন্যান্য সহযোগী সংস্থার সহযোগিতায় ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, ফেনী সদর,দাগনভুইয়া, ফুলগাজী, সোনাগাজী পরশুরাম, ছাগলনাইয়া ও ফেনী পৌরসভায়, ৩০ হাজার ৯৭০ জনকে নীলক্যাপসুল, ২ লাখ ১২ হাজার ১২৫ জনকে লাল ক্যাপসুল খাওয়ানে হবে বলে জানান।

এছাড়াও ১ হাজার ১০৫ টি অস্থায়ী ০৭ টি স্হায়ী, ৩ টি ভ্রাম্যমাণ সহ মোট ১ হাজার ১৪২ টি কেন্দ্রে টিকা খাওয়ানে হবে বলে জানান তিনি ।

এসময়ে ফেনীর কর্মরত সাংবাদিকগন উপস্থিত ছিলেন এবং বিভিন্ন সমস্যা ও প্রতিকার নিয়ে মতবিনিময় করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে