মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
walton

বেলকুচিতে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা  

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:২৫

সারা দদেশের ন্যায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্ট প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের আয়োজনে উক্ত অবহিতকরণ সভা হয়।

সভায় বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: একেএম মোফাখখারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ গাজী সাইদুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: গিয়াস উদ্দিন, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) হাসানুজ্জামান প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: একেএম মোফাখখারুল ইসলাম জানান, ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়াতে পিতা-মাতাসহ সকলকে সচেতন হতে হবে। কোন শিশু যেন ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়া থেকে যেন বাদ না যায়। তিনি আরও বলেন, আগামী ১২ ডিসেম্বর উপজেলায় ১৬৮ কেন্দ্রে ১ থেকে ৬ মাস বয়সের ৫২৪২ জন ও ২২ জন প্রতিবন্ধী শিশু এবং ১ থেকে ৫ বছরের ৪৫৭৮৭ জন ও ১০২ জন প্রতিবন্ধী শিশুদের একযোগে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে