শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

স্ত্রীর চেয়ে স্বর্ণ বেশি জাপার মাসুদ চৌধুরীর

সোনাগাজী প্রতিনিধি
  ০৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসনে মনোনয়ন বৈধ হয়েছে সাতজন প্রার্থীর। এর মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লে. জে. অব. মাসুদ উদ্দিন চৌধুরী। নির্বাচন কমিশনে দেওয়া হলফনামা পর্যালোচনা করে দেখা যায়, লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর স্থাবর ও অস্থাবর সম্পদের চেয়ে স্ত্রীর সম্পদ বেশি। এ ছাড়া নিজ নামে স্বর্ণ ৯৫ ভরি থাকলেও স্ত্রীর নামে স্বর্ণ আছে ৫০ ভরি। তার নেই কোনো দায়-দেনা। লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর স্ত্রীর স্থাবর ও অস্থাবর সম্পদ ৯ কোটি ২৮ লাখ ৮ হাজার ৪৭১ টাকা কিন্তু তার সম্পদ ৮ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ২৯৯ টাকা।

ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হিসেবে অংশ নেবে লে. জে. অব. মাসুদ উদ্দিন চৌধুরী।

গত ৩০ নভেম্বর জমা দেওয়া হলফনামায় লে. জে. অব. মাসুদ উদ্দিন চৌধুরী বার্ষিক আয় দেখিয়েছেন ৪২ লাখ ৯৬ হাজার ৪৫৩ টাকা। কৃষি খাতে আয় দেখিয়েছেন বছরে ১৬ হাজার টাকা। বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান ভাড়া থেকে বর্তমানে আয় ১৫ লাখ ৭৫ হাজার টাকা। ব্যাংক ও অন্য খাত থেকে সম্মানী হিসেবে আয় দেখিয়েছেন ২৭ লাখ ৬ হাজার ২৬৩ টাকা।

অন্যদিকে সংসদ সদস্যের পত্নীর বর্তমানে শেয়ার সঞ্চয়পত্র, ব্যাংক আমানত থেকে বার্ষিক আয় দেখিয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৬২৫ টাকা। এ ছাড়া অন্য খাতে সম্মানী হিসেবে আয় দেখিয়েছেন ৩ লাখ ৯০ হাজার টাকা।

একই সময়ে লে. জে. অব. মাসুদ উদ্দিন চৌধুরীর অস্থাবর সম্পদের মধ্যে হাতে নগদ টাকা রয়েছে ১০ লাখ ৬৫ হাজার টাকা। বৈদেশিক মুদ্রা ৪ হাজার ৭১১ ইউএস ডলার। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ১ কোটি ৩৫ লাখ ৪৫ হাজার ১০২ টাকা, বিভিন্ন কোম্পানির শেয়ার ১০০ টাকা অভিহিত মূল্যের ৪৩ লাখ টাকার শেয়ার রয়েছে। ৯৫ ভরি স্বর্ণ, ৬ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ইলেকট্রনিক্সসামগ্রী, ৬ লাখ টাকা মূল্যের আসবাবপত্র।

অন্যান্য (আর্মস, ক্লাব জামানত, ইউটিলিটি জামানত, লোন প্রদান) বাবদ ৫২ লাখ ২ হাজার ৫২৫ টাকা। বর্তমানে দুটি গাড়ি রয়েছে। যার মূল্য ৯৪ লাখ ৮৫ হাজার টাকা বলে হলফনামায় উল্লেখ করেছেন। স্ত্রীর নামে হাতে নগদে রয়েছে এক কোটি ২৫ লাখ ৫২ হাজার ৪শ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৬ লাখ ৫৮ হাজার ৭১ টাকা। বিভিন্ন কোম্পানির শেয়ার ১০০ টাকা অভিহিত মূল্যের ৩৩ লাখ টাকার শেয়ার রয়েছে। স্থায়ী আমানতে বিনিয়োগ ৮৭ লাখ ৫৬ হাজার টাকা। স্বর্ণ রয়েছে ৫০ ভরি (৫০,০০০)। ইলেক্ট্রনিক্স ও আসবাবপত্র এক লাখ ৬০ হাজার টাকা ও অন্যান্য ১০ হাজার টাকা। তার নামে গাড়ি রয়েছে একটি।

লে. জে. অব. মাসুদ উদ্দিন চৌধুরীর স্থাবর সম্পত্তির মধ্যে কৃষি জমি ২১৮.৫ শতক ও অকৃষি জমি ২০৫.৪৩ শতক। রাজধানীর বারিধারায় রয়েছে দেড় কোটি টাকা মূল্যের একটি বাড়ি। এ ছাড়া ফেনীর সোনাগাজীর সুলাখালীতে রয়েছে পৈতৃক একটি বাড়ি। তার স্ত্রীর নামে ৩০ শতক কৃষি জমি রয়েছে।

যাযাদি/এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে