শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

লামায় ১১২ প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব

লামা (বান্দরবান) প্রতিনিধি
  ০২ জানুয়ারি ২০২৪, ১২:৩৩
লামায় ১১২ প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব

বান্দরবানে লামা উপজেলায় সরকারি ও বেসরকারি মিলে ১১২টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে সারা দেশের সাথে এক যুগে বছরে প্রথম দিনে নতুন বই বিতরণ উৎসব করা হয়েছে। ১লা জানুয়ারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহযোগিতায় বছরে প্রথম দিনে স্ব-স্ব প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে এ বই বিতরণ উৎসব করা হয়।

সোমবার (১লা জানুয়ারী) সকালে পৌর এলাকার নুনারবিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের এই বই বিতরণ উৎসবের কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে মতে, উপজেলায় ৮৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কিন্ডার গার্ডেন, কেজি, এনজিও মিলে ২৭ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় বিপরীতে প্রাক প্রাথমিক থেকে ৫ম শ্রেণীর পর্যন্ত ১ লক্ষ ১৯ হাজার ৩১৩ টি বই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বরাদ্দ পেয়েছে। তার মধ্যে ২০২৪ সালে ১লা জানুয়ারী বছরের ১ম দিনে উপজেলাতে ৮৫ টি সরকারি এবং ২৭ টি বেসরকারী প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ১ লক্ষ ১৩ হাজার ১৫৩ টি বই বিতরণ করা হচ্ছে।

বই বিতরণ উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, প্রাথমিক। বান্দরবান জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, শিক্ষা অফিসার দেবাশীষ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, বিদ্যালয় এসএমসি কমিটির সভাপতি মো. সাইফুল উদ্দিন। এসময় অনুষ্ঠানে শিক্ষার্থী অভিভাবকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ সহ সংশ্লিষ্ট শিক্ষক উপস্থিত ছিলেন।

বই বিতরণ অনুষ্ঠানে দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীরা বছরে নতুন বই পেয়ে বাঁধ ভাঙ্গার আনন্দের মেতে উঠে। সকাল থেকে শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ শিক্ষা প্রতিষ্ঠানে ভীর জমাটে থাকে।

অন্যদিকে উপজেলায় রূপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন ও সরই ইউপি চেয়ারম্যান মো. ইদ্রীশ কোম্পানী গন স্ব-স্ব ইউনিয়নের এক যুগে বই বিতরণ কার্যক্রম শুরু করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে