শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দিনাজপুর-৪ আসনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ৪র্থ বারের মত বেসরকারিভাবে নির্বাচিত

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৭ জানুয়ারি ২০২৪, ২০:৪১
দিনাজপুর-৪ আসনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ৪র্থ বারের মত বেসরকারিভাবে নির্বাচিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ৯৬ হাজার ৩০৩ ভোট পেয়ে চতুর্থ বারের মত বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র ও ট্রাক প্রতীকের প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ৬২ হাজার ৭৪ ভোট। এছাড়াও জাতীয় পাটির লাঙ্গল প্রতীকের প্রার্থী মোনাজাত উদ্দিন মিলন পেয়েছেন ১ হাজার ৯৪ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)'র মনোনীত প্রার্থী আজিজা সুলতানা (আম) প্রতিকে পেয়েছেন ৭২৫ ভোট।

চিরিরবন্দর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন। এর মধ্যে নৌকা প্রতীকে ৫৭ হাজার ৩০৩ ভোট, ট্রাক প্রতীকে ৫০ হাজার ৩৩ ভোট, লাঙ্গল প্রতীকে ৫৩১ ভোট ও আম প্রতীকে ৪৬৬ ভোট এবং বাতিল হয়েছে ২ হাজার ৫০৯ ভোট।

খানসামা উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়নের ৫২টি কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন। এর মধ্যে নৌকা প্রতীকে ৩৮ হাজার ৭২৩ ভোট, ট্রাক প্রতীকে ১২ হাজার ৪১ ভোট, লাঙ্গল প্রতীকে ৫৬৩ ভোট ও আম প্রতীকে ২৫৯ ভোট এবং বাতিল হয়েছে ৮৯১ ভোট।

দিনাজপুর-৪ আসনের সহকারি রিটার্নিং অফিসার একেএম শরীফুল হক ও মো. তাজউদ্দিন বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনের দায়িত্বে পর্যাপ্ত সংখ্যক নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার, ভিডিপি মোতায়েন ছিল।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে