শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী পুনরায় মন্ত্রী হওয়ায় খানসামায় আনন্দ মিছিল

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৬:২৪
সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী পুনরায় মন্ত্রী হওয়ায় খানসামায় আনন্দ মিছিল

দিনাজপুর-৪ আসনে টানা চতুর্থবারের সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী নতুন মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রী হিসেবে ঘোষণার খবরে তাঁর নির্বাচনী এলাকায় আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বুধবার রাত ৮টার দিকে এই খবর দিনাজপুর-৪ আসনে ছড়িয়ে পড়লেই আওয়ামী লীগের নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী ও স্থানীয় জনগণের মধ্যে আনন্দ- উল্লাসের সৃষ্টি হয়। খানসামা উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাট, খানসামা বাজার, রামকলা ও কাচিনীয়া হাটে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে এ আনন্দ মিছিল, আতশবাজি, মিষ্টি বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন খানসামা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আনন্দ মিছিল শেষে আবুল হাসান মাহমুদ আলীকে মন্ত্রী করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন খানসামা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন।

খোঁজ নিয়ে জানা যায়, আবুল হাসান মাহমুদ আলী এমপি রাষ্ট্রদূত হিসেবে চাকরি থেকে অবসর নেওয়ার পরে আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন। পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে নবম জাতীয় সংসদে তিনি প্রথম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। নবম জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি পরে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রী হিসেবে এবং একাদশ জাতীয় সংসদে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে