মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রেমাক্রী ইউনিয়নের সড়ক পরিদর্শনে এলজিইডি 

থানচি (বানাদরবান) প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২৪, ১৯:২৬
রেমাক্রী ইউনিয়নের সড়ক পরিদর্শনে এলজিইডি 

বান্দরবানে থানচি উপজেলার সদরে অভ্যন্তরীন যোগাযোগের জন্য তিন্দু ও রেমাক্রী ইউনিয়নের থানচি আলিকদম সড়ক হতে তিন্দু বাজার এবং রেমাক্রী পর্যন্ত সড়কটি শ্রীগরই পাকা করার পরিকল্পনা হাতে নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)'র উচ্চ পর্যায়ে কর্মকর্তারা সড়কটি পরিদর্শন করেছে।

মঙ্গলবার দুপুরের সড়কটি পরিদর্শন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর( এলজিইডি)'র আমফান প্রকল্পের পরিচালক রফিকুল ইসলাম।

পরিদর্শণ শেষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)'র স্থানীয় কর্মকর্তারা সাংবাদিকদের জানান, উপজেলা সদর হতে দুর্গম দুই ইউনিয়নের নদীর পথ ছাড়া অভ্যন্তরীন যোগাযোগ ব্যবস্থা খুবই নাজুক অবস্থা সেখানে সড়ক পথ না থাকায় দুই ইউনিয়নের অধিবাসীদের জুমের ফসল ছাড়াও ফলজ্য,বনজ্য বাগানের উদপাদিত ফসল,কলা,পেপে,কাজু বাদাম,ইত্যাদি নায্য মূল্য থেকে বঞ্চিত ছিল।

বারবার অর্থনৈতিক চাক্কা পিছিয়র পড়েছিল। ছেলে মেয়েদের লেখাপড়া করার সুযোগ সুবিধা থাকলে ও যোগাযোগের কারনে নতুন উদ্যোগক্তারা নতুন করে উত্মুক্ত উদ্যোগ নিতে পারছিল না। সুতারাং সড়কটি নির্মিত হলে অর্থনৈতিক ভাবে ঘুড়ে দাঁড়ানো সম্ভব হবে।সুতারাং বান্দরবানের ৭ বারের নির্বাচিত সাংসদ, ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রীর বীর বাহাদুর (উশৈসিং) কে এলাকারবাসীদের দাবী প্রেক্ষিতে যোগাযোগ ব্যবস্থা উন্নত সিকড়ের পৌছার জন্য আমাদের অধিদপ্তরের বারবার তাগিদ দিয়েছেন। সে লক্ষ্যে সড়কটি পরিদর্শন করা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপজেলা প্রকৌশলী মো: এমদাদুল হক সা্যবাদিকদের জানান, ২০২৩৷ সালে জুন,জুলাই দিকে আমরা পরিদর্শন করিয়ে পুর্নছক করে একটি প্রতিবেদন অধিদপ্তরের প্রেরণ করি। স্থানীয় সরকার মন্ত্রনালয়ে এবং অধিদপ্তরে চিঠি লেখা লেখি পর চলতি মাসের বরাদ্ধ দেয়া সিদান্তে গৃহীত হয়।সুতারাং আজকের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা পরিদর্শন করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর( এলজিইডি)'র বান্দরবান জেলা নির্বাহী প্রকৌশলী ডক্টর জিয়াউল ইসলাম মজুমদার সড়কের পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, বর্তমান সরকার উন্নয়নের বিশ্বাসী মাননীয় প্রধান মন্ত্রীর গ্রাম হবে শহর ঘোষনা বাস্তবায়নের জন্য এলজিইডি সরকারী প্নতিষ্ঠানটি নিরলসভাবে তৃণমুলের কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতা থানচি আলিকদম সড়ক হতে তিন্দু বাজার এবং তিন্দু বাজার হতে পর্যটন এলাকার রাজা পাথর হয়ে রেমাক্রী ইউনিয়ন পর্যন্ত সাড়ে ৭ কিলোমিটার সড়কটি পাকা ( কার্পেটিং) নির্মান কাজ আগামি এক সপ্তাহ মধ্যে বাস্তবায়নের হাত দেবো এবং শ্রীগরই অনুমোদন পাবো।

আমফান প্রকল্পের প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম বলেন, সড়কটি কার্পেটিং দ্বারা পাকা বাস্তবায়ন হলে থানচি উপজেলা অবস্থিত ঙাফাখুম,রেমাক্রীখুম, রাজা পাথর,কুমারী ঝর্নাসহ অসংখ্য পর্যটন এলাকা হিসেবে অনেক সমৃদ্ধ হবে। এবং সম্ভাবনার দুয়ার খুলে যাবে।এলাকার সার্বিকভাবে বিদ্যুৎতে আলো আলোকিত হবে শক্তিশালী অর্থনিতে গড়ে উঠার সম্ভব হবে।

পরিদর্শনের সময় এলজিইডি আমফান প্রকল্পের প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম, বান্দরবান জেলার নির্বাহী প্রকৌশলী ডক্টর জিয়াউল ইসলাম মজুমদার, উপজেলার প্রকৌশলী মোঃ এমদাদুল হক সহ ৭ সদস্য বিশিষ্ট একটি টিম সড়কটি পরিদর্শন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে