রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভেদরগঞ্জে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় ডা. সিয়ামকে কারন দর্শানোর নোটিশ 

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১২:০২
ছবি: যায়যায়দিন

শরীয়তপুরের ৬ষ্ঠ ধাপে ভেদরগঞ্জ উপজেলা পরিষদ সাধারন নির্বাচনে মোটরসাইকেল প্রতিক মার্কার প্রার্থী হুমায়ুন কবির মোল্যার পক্ষে প্রচারণা ও ভোট চেয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. আশ্রাফুল হক সিয়ামকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন কমিশন।

রোববার (৫ মে) শরীয়তপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নান তাকে নির্বাচনের আচরণ বিধিমালা অনুযায়ী ২০১৬ এর ২২(১) অনুচ্ছেদে আইন ভঙ্গে দায়ে এ নোটিশ প্রদান করেন। ডা. আশ্রাফুল হক সিয়াম স্থানীয় শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামিমের ছোট ভাই।

নোটিশে বলা হয়েছে, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ এর বিধি ২৫ এর উপ-বিধি ৩ অনুযায়ী, 'সরকারী কর্মচারী বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে অথবা অন্যত্র কোন আইন সভার নির্বাচনে অংশগ্রহণ করিতে অথবা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করিতে বা অন্য কোনভাবে হস্তক্ষেপ করিতে বা প্রভাব খাটাইতে পারিবেন না। আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ দ্বারা এই বিধিও একই ভাবে লঙ্ঘিত হয়েছে মর্মে প্রমাণিত। তাই এমতবস্থায় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এবং সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ অনুযায়ী আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ অথবা বিভাগীয় শান্তির জন্য সুপারিশ করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা আগামী ০৭-০৫- ২০২৪ তারিখের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর নিকট দাখিল করার জন্য বলা হলো।

এর আগে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এ ভেদরগঞ্জ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জনাব ওয়াছেল কবির ডা. আশ্রাফুল হক সিয়ামের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগে উল্লেখ করেন যে, তিনি স্বশরীরে মোটর সাইকেল প্রতীকের পক্ষে আরশিনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামে লোকজন সহ নির্বাচনী প্রচারণা করেছেন এবং ভোটারদের ভোট দেওয়ার জন্য বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছেন। ওয়াছেল কবির অভিযোগের স্বপক্ষে কিছু স্থিরচিত্রও দাখিল করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে