শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চুয়াডাঙ্গায় বৃষ্টিতে হাঁড় কাঁপানাে শীত : স্কুল বন্ধ ঘোষনা

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ১৮ জানুয়ারি ২০২৪, ১৩:০৭
আপডেট  : ১৮ জানুয়ারি ২০২৪, ১৮:৩২
চুয়াডাঙ্গায় বৃষ্টিতে হাঁড় কাঁপানাে শীত : স্কুল বন্ধ ঘোষনা

চুয়াডাঙ্গায় মাঘের বৃষ্টিতে হাঁড় কাপানো শীত পড়ছে। চরম দূর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষ। জেলার মাধ্যমিক বিদ্যালয় আজকে একদিনের জন্য ছুটি ঘোষনা করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ১১ টা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এরপর ভোরের দিকে বৃষ্টিপাতের পরিমান বেড়ে যায। সকাল ৮ টা পর্যন্ত বৃষ্টি হয়। বৃষ্টির সাথে হিমেল হাওয়া শীতের তীব্রতা বহগুন বাড়িয়েছে। প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না মানুষ।

আজ বৃহস্পতিবার ( ১৮ জানুয়ারি) সকাল ছয়টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১. ৫ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসের আর্দ্রতা ৯৪ %।

ভোর ৫:৪৫ মিনিট থেকে বৃষ্টি শুরু হয়ে সকাল ৮:১০ মিনিটে শেষ হয়েছে। মোট ১৯.৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৫° সেলসিয়াস এবং বাতাসের আর্দ্রতা ৯২%।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষনাগার কেন্দ্রের ইনচার্জ জামিনুর রহমান জানান,এখন থেকে আগামীদিনে তাপমাত্রা আরো কমতে পারে। শীতের তীব্রতা বেড়ে যাবে।

এদিকে শীতের কারনে চুয়াডাঙ্গার মাধ্যমিক বিদ্যালয়গুলো একদিনের জন্য ছুটি ঘোষনা করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষা অফিসার বলেন, আজকে বৃহস্পতিবার (১৮ জানুযারি) বৃষ্টিপাতের কারনে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় শুধুমাত্র আজকের জন্য জেলার ১৪১ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৯ টি দাখিল মাদরাসার শিক্ষার্থীদের ছুটি ঘোষনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় বিদ্যালয়গুলোতে বার্তা আসে। এরপর শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়। তবে শিক্ষক- শিক্ষিকা ও কর্মচারীরা বিদ্যালয়ে আছেন। কেবলমাত্র শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়েছে।

তবে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছুটি দেয়া হয়নি।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তবিবুর রহমান বলেন, সরকারি ঘোষনা আছে তাপমাত্রা সর্বোচ্চ ১০ ডিগ্রি হলে বিদ্যালয় বন্ধ থাকবে। কিন্তু আজ চুযাডাঙ্গার সকাল নয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস । এ সময় জেলার সাধারন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রী জানা যায়নি।

তবে দুপুর ১২ টায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে