শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজস্থলীতে তথ্য আপার উঠান বৈঠক

রাজস্থলী সংবাদদাতা
  ১৮ জানুয়ারি ২০২৪, ১৭:০১
রাজস্থলীতে তথ্য আপার উঠান বৈঠক

রাঙামাটি রাজস্থলী উপজেলায় তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুযারী) তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ণ প্রকল্পের (২য় পর্যায়) উদ্যোগে উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের মনিঅং কার্বারী পাড়ায় উঠান বৈঠকের আয়োজন করা হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ প্রধানঅতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা তথ্যসেবা কর্মকর্তা লুই মারমার সঞ্চালনায় বৈঠক বক্তব্য রাখেন উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খান, ১ নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, জয়নুল মেম্বার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আগে বলা হতো জ্ঞানই শক্তি, এখন বলা হয় তথ্যই শক্তি। সরকারের নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে। পাওয়া যায় বিনা মূল্যে উচ্চ রক্তচাপ মাপা ও ডায়াবেটিস পরিমাপ করা হয়। মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার। এক কোটি গ্রামীণ নারীদের সেবা দেওয়ার লক্ষ্যে তথ্য আপারা এগিয়ে চলছে।

উপজেলা তথ্য আপা লুই মারমা তার বক্তব্যে বলেন, তথ্য হল সকল সেবা পথ দেখানোর আলো এ আলো ছাড়া যেমন চলা যায়না, তেমনি কোন সমস্যার সমাধানও করা যায়না। তাই তথ্য সবার আগে প্রয়োজন। তিনি আরো বলেন, তথ্যসেবা গ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণ সম্ভব। এছাড়াও তিনি বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনের উপর আলোচনা করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে