শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
চাঁদপুরের কচুয়া উপজেলায় ১৫ হাজার শীতবস্ত্র (কম্বল) বিতরণ

যারা দল করেন না তাদেরও নেতা শেখ হাসিনা : সেলিম মাহমুদ এমপি

চাঁদপুর প্রতিনিধি
  ২৭ জানুয়ারি ২০২৪, ১৯:৪১
যারা দল করেন না তাদেরও নেতা শেখ হাসিনা : সেলিম মাহমুদ এমপি

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এমপি বলেছেন, শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের নয়, সকল মানুষের নেতা। তিনি দলবাজী করেননি। যারা দল করেন না, তাদের নেতা ও অভিভাবক তিনি। অন্য দলের লোকদেরও সব ধরণের সুবিধা দিয়েছেন। গত ১৫ বছরে তার নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। একেবারে প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত মানুষ উপকৃত হয়ে আসছে। প্রধানমন্ত্রীর গ্রহণ করা নানা উদ্যোগ ও অবদানের সেবা প্রত্যক্ষ পরোক্ষভাবে সকলে উপভোগ করছেন।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তিনদিনব্যাপী ১৫ হাজার শীতবস্ত্র বিতরণের শেষদিন চাঁদপুরের কচুয়া উপজেলার ৯ নম্বর কড়ইয়া ইউনিয়নের চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গত বৃহস্পতিবার থেকে শুরু করে শনিবার পর্যন্ত উপজেলার ১২টি ইউনিয়ন একটি পৌরসভা এবং এতিমখানায় ১৫ হাজার শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন এমপি।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আমি আপনাদের কাছে এসেছি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য অনুরোধ করেছি। আপনাদের তখন বলেছি এই নির্বাচন দেশের স্বাধীনতা, গণতন্ত্র, অর্থনীতি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র থেকে দেশকে রক্ষা করার নির্বাচন। কচুয়ায় নির্বাচনে আপনারা ভোট দিয়ে আমার বিশ^াস ও আস্থা রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ করে দিয়েছেন। তার প্রতিনিধি হিসেবে আমিও আপনাদের ভোটে নির্বাচিত হয়েছি। এর জন্য আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ। আর গত ১৫ বছর বঙ্গবন্ধু কন্যা আমাদের জন্য যা করেছেন, তা ভোটের মাধ্যমে আমরা কিছুটা হলেও ঋণ পরিশোধ করতে পেরেছি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে প্রথমে মায়ের জাতিকে প্রতিষ্ঠা করেছেন। সন্তান জন্ম হলে জন্ম সনদে শুধুমাত্র পিতার পরিচয় থাকত। সেখানে তিনি মায়ের নাম যুক্ত করেছেন। এখন একজন শিক্ষার্থীর শুরু থেকে শেষ পর্যন্ত সকল সনদ মায়ের নাম থাকছে। এই উদ্যোগ খুব সহজ নয়। এদেশের অবহেলিত মানুষের জন্য এবং বয়স্ক লোকজনের জন্য ভাতা চালু করেছেন। বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করে তাদেরকে সম্মানিত করেছেন।

সেলিম মাহমুদ বলেন, আপনাদের বক্তব্যের মাধ্যমে জানতে পেরেছি নির্বাচনী এলাকার বিভিন্ন সমস্যা ও অসমাপ্ত কাজের বিষয়ে। আমি ৫০ বছরের জন্য পরিকল্পনা করে কচুয়ায় উন্নয়ন কাজ শুরু করবো। তবে উন্নয়ন কাজ করার ক্ষেত্রে জলাশয় ও পরিবেশ রক্ষার বিষয়টি চিন্তা করে করা হবে।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটোওয়ারী, ঢাকা মহানগর শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌর মেয়র ও উপজেলা যুব লীগ সভাপতি নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকারসহ স্থানীয় জনপ্রতিনিধি ও দলীয় নেতা-কর্মীরা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে