রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
জাতীয় রাজস্ব বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি

সাড়ে ৪ বছরে হয়নি নিয়োগ পরীক্ষা, অনেকের চাকুরির বয়সও শেষ 

গাজীপুর প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১২:৩২
ফাইল ছবি

জাতীয় রাজস্ববোর্ডের সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদসহ পাঁচটি পদের প্রার্থীরা আবেদন করার সাড়ে ৪বছর পরেও তাদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ইতোমেধ্যে অনেকে প্রার্থীর চাকুরির বয়সসীমা (৩০বছর) পার হয়ে গেছে। বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় ২০১৯ সালের ২২মে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক গ্রামের বাসিন্দা মো. মহসিন কবির জানান, জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে ২০১৯ সালের ২২ মে বিভিন্ন জাতীয় পত্রিকায় কম্পিউটার অপারেটর, সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর, পরিসংখ্যান অনুসন্ধায়ক, উচ্চমান সহকারী, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, টেলিফোন অপারেটর ও টার্মিনাল অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। এরমধ্যে ২০২২ সালে কম্পিউটার অপারেটর ও সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষার পর উপযুক্ত প্রার্থীদের নিয়োগ ও যোগদান কার্যক্রম সম্পন্ন হয়। কিন্তু করোনা মহামারী চলাকালে ২০২২সালে অন্যান্য পদগুলোর মধ্যে টেলিফোন অপারেটর ও টার্মিনাল অপারেটর পদে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হলেও ওই দুইপদে পরীক্ষা নেয়া হয়নি। এছাড়া পরিসংখ্যান অনুসন্ধায়ক, উচ্চমান সহকারী, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদের পরীক্ষার কোন তারিখ অদ্যবদি নির্ধারণ করা হয়নি। এমতাবস্থায় অনেক আবেদনকারীর সরকারি চাকুরিতে নিয়োগের বয়সসীমাও পার হয়ে গেছে।

এ ব্যাপারে জাতীয় রাজস্ব বোর্ডের বোর্ড প্রশাসনের প্রথম সচিব মো. গাউছুল আজম জানান, এ ব্যাপারে অগ্রগতি নেই বা এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি । কর্তৃপক্ষ ওই সার্কুলারটিও বাতিল করেনি। এর বেশি কিছু বলতে তিনি অপরাগতা প্রকাশ করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে